মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরোত্বপূণ সিদ্বান্ত

উপজেলা পরিষদ

ফটিকছড়ি, চট্টগ্রাম

 

বিষয় ঃ  উপজেলা পরিষদ, ফটিকছড়ি, চট্টগ্রাম এর ৪র্থ সভার ( জুলাই ২০১৪ খ্রিঃ ) কার্যবিবরণীঃ

 

সভাপতি         ঃ  জনাব এম তৌহিদুল আলম

                       উপজেলা পরিষদ চেয়ারম্যান

                       ফটিকছড়ি, চট্টগ্রাম।

            

স্থান              ঃ  মুক্তিযোদ্ধা জহুরম্নল হক হল, উপজেলা পরিষদ, ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

সভার তারিখ ও সময় ঃ  ২৪ জুলাই ২০১৪ খ্রিঃ, বৃহষ্পতিবার, বিকাল ৩.০০ ঘটিকা।

উপস্থিতি   ঃ  পরিশিষ্ট ‘ক’ সংযোজিত।

অনুপস্থিতি ঃ  পরিশি্ষ্ট ‘খ’ সংযোজিত।

বিভিন্ন তহবিলের ব্যয় বিবরণী ঃ  পরিশিষ্ট ‘গ’ সংযোজিত ।  

 

 

 

         সভার সভাপতি উপজেলা চেয়ারম্যান জনাব এম তৌহিদুল আলম সভায় উপস্থিত সকলকে আমত্মরিক ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে সভার কাজ শুরম্ন করেন।  অতঃপর সরকারী নির্দেশনা মোতাবেক সকল উন্নয়ন কার্যক্রম পরিচালনায় সকলের সার্বিক সহযোগিতা কামনা করা হয় ও এজেন্ডা ভিত্তিক নিম্নোক্ত আলোচনা এবং সিদ্ধামত্ম গৃহীত হয়।

 

১।  আলোচ্য বিষয় ঃ  গত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন।

 

আলোচনা ঃ  ১১.০৬.২০১৪খ্রিঃ  তারিখে অনুষ্ঠিত (জুলাই ২০১৪ মাসের) উপজেলা পরিষদ সভার কার্যবিবরণী পাঠ করে শোনানো হয় ।  এতে কারোর কোন সংশোধনী আছে কিনা জানতে চাওয়া হলে ১১ জুন ২০১৪খ্রিঃ তারিখ অনুষ্ঠিত উপজেলা পরিষদের ৩য় সভায় গৃহীত প্রকল্প ‘‘ঝংকার থেকে নাজিরহাট বাজার পর্যমত্ম মেরামত/সংস্কার-৫০,০০০/০০ এর পরিবর্তে ‘‘ঝংকার থেকে নাজিরহাট বাজার পর্যমত্ম মেরামত/সংস্কার-৭৫,০০০/০০ ’’ করার প্রসত্মাব করা হয়।

 

সিদ্ধামত্মঃবিসত্মারিত আলোচনামেত্ম সংশোধনী প্রসত্মাবমতে ‘‘ঝংকার থেকে নাজিরহাট বাজার পর্যমত্ম মেরামত/সংস্কার-৫০,০০০/০০ এর পরিবর্তে ‘‘ঝংকার থেকে নাজিরহাট বাজার পর্যমত্ম মেরামত/সংস্কার-৭৫,০০০/০০ ’’ করার প্রসত্মাব অনুমোদন  করে আর কোন সংশোধনী না থাকায় সভার কার্যবিবরণী সর্বসম্মতিক্রমে দৃঢ়করন করা হয়। উক্ত কার্যবিবরণীতে বর্ণিত সিদ্ধামত্ম সমূহ যথানিয়মে বাসত্মবায়নে সংশিস্নষ্ট সকলকে অনুরোধ জানানো হয়।

 

বাসত্মবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান / ভাইস চেয়ারম্যান / মহিলা ভাইস চেয়ারম্যান / উপজেলা নির্বাহী অফিসার / সংশিস্নষ্ট বিভাগীয় কর্মকর্তা / ইউপি চেয়ারম্যান / সংশিস্নষ্ট সকল।

 

২।  আলোচ্য বিষয়ঃ উপজেলা প্রকৌশল বিভাগ ।

 

আলোচনাঃ  উপজেলা প্রকৌশলী জানান,  ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যনের বাসভবন এবং উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন মেরামত/সংস্কার করা প্রয়োজন । বর্ণিত মেরামত / সংস্কার কাজের জন্য দুইটি প্রকল্প গ্রহণের বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধামত্মঃ  বিসত্মারিত আলোচনামেত্ম  মেরামত/সংস্কার কাজ করার জন্য নিমণবর্ণিত প্রকল্প দুইটি গ্রহণ করা হয়।

 

 

(১)  ফটিকছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবন মেরামত/সংস্কার                  -  ১,০০,০০০/০০

(২)  উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন মেরামত/সংস্কার                                 -  ১,০০,০০০/০০

 

 

  প্রকল্প দুইটি উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে বাসত্মবায়ন করার সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয়।

 

 

বাসত্মবায়নকারী ঃচেয়ারম্যান, উপজেলা পরিষদ / উপজেলা নির্বাহী অফিসার /  উপজেলা প্রকৌশলী/ সংশিস্নষ্ট সকল।

 

 

৩।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা ত্রাণ ও পুনর্বাসন বিভাগ।

 

আলোচনাঃ (ক) উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা জানান, ২০১৩-২০১৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ(টিআর) কর্মসূচীর আওতায় এ উপজেলার অনুকূলে সাধারণ খাতে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২২৯.০৬২২ মেঃ টন খাদ্যশস্য দ্বারা অনুমোদিত ১০৩টি প্রকল্পের মধ্যে ১০২টি প্রকল্পের কাজ সম্পন্ন করা হয়,  ০১টি প্রকল্পের কাজ বাসত্মবায়নাধীন। কাজের গড় অগ্রগতি ৯৮.৯%  ও ফটিকছড়ি পৌরসভার অনুকূলে সাধারণ খাতে ১ম পর্যায়ে  বরাদ্দকৃত ৩১.৫৬৩৩ মেঃ টন খাদ্যশস্য দ্বারা অনুমোদিত ৩১টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০% এবং বিশেষ খাতে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৩০০.০০০ মেঃ টন খাদ্যশস্য দ্বারা অনুমোদিত ১১৪টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০% । বিভাগীয় কমিশনার, চট্টগ্রাম মহোদয়ের বরাদ্দকৃত ১২.০০০ মেঃ টন খাদ্যশস্য দ্বারা ০২টি প্রকল্পের কাজ সমাপ্ত  হয়েছে, কাজের গড় অগ্রগতি ১০০%। জেলা প্রশাসক, চট্টগ্রাম মহোদয় কতৃক বরাদ্দকৃত ৭.০০০ মেঃ টন খাদ্যশস্য দ্বারা ০২টি প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে। কাজের গড় অগ্রগতি ১০০%। এ উপজেলার অনুকূলে সাধারণ খাতে ২য় পর্যায়ে বরাদ্দকৃত ২২৯.০৬২২ মেঃ টন খাদ্যশস্য দ্বারা বাসত্মবায়নের লÿÿ্য অনুমোদিত ১০৩টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০%।  ফটিকছড়ি পৌরসভার অনুকূলে সাধারণ ২য় পর্যায় ৩১.৫৬৩৩ মেঃ টন খাদ্যশস্য দ্বারা ২৭টি প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে। কাজের গড় অগ্রগতি ১০০%।  বিশেষ খাতে ২য় পর্যায়ে বরাদ্দকৃত ৩১৪.০০০ মেঃ টন খাদ্যশস্য দ্বারা বাসত্মবায়নের লÿÿ্য ১৩৩টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০%। বিশেষ খাতে ৩য় পর্যায়ে বরাদ্দকৃত ১৪০.০০০ মেঃ টন খাদ্যশস্য দ্বারা বাসত্মবায়নের লÿÿ্য ৭৯টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০%। 

                           

(খ) তিনি আরও জানান,  ২০১৩-২০১৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচীর আওতায় এ উপজেলার অনুকূলে সাধারণ খাতে ১ম পর্যায়ে বরাদ্দকৃত ২৬৪.১৭৯১ মেঃটন খাদ্যশস্য দ্বারা বাসত্মবায়নের লÿÿ্য অনুমোদিত ২৪টি প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে। কাজের গড় অগ্রগতি ১০০%। বিশেষ খাতে(মহিলা আসনসহ) ১ম পর্যায়ে বরাদ্দকৃত ৫২২.০০০মেঃ টন খাদ্যশস্য দ্বারা ৪৭টি প্রকল্পের কাজ বাসত্মবায়িত হয়েছে।  কাজের গড় অগ্রগতি ১০০%। সাধারণ ২য় পর্যায়ে ৬০,৮৩,৪৪৮/৩১ টাকা দ্বারা ৩৫টি প্রকল্পের কাজ সমাপ্ত করা হয় । কাজের গড় অগ্রগতি ১০০% এবং বিশেষ খাতে ৫০,৬২,৫০০/০০ টাকা দ্বারা ২৮টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়।  কাজের গড় অগ্রগতি ১০০%। সাধারণ ২য় পর্যায় (অবশিষ্ট) ২০,২৭,৮১৬/১০ টাকা দ্বারা ১১টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০%। বিশেষ ২য়  পর্যায় (অবশিষ্ট) ১৬,৮৭,৫০০/০০ টাকা দ্বারা ০৯টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয় । কাজের গড় অগ্রগতি ১০০%। বিশেষ ২য়  পর্যায় (অবশিষ্ট) ৫,৬২,৫০০/০০ টাকা দ্বারা ০৩টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয় । কাজের গড় অগ্রগতি ১০০%।

 

(গ)  ২০১৩-২০১৪ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচীর আওতায় (১ম পর্যায়) এ উপজেলার অনুকূলে ২২১৩টি কার্ড=১,৭৭,০৮,০০০/০০ টাকা দ্বারা অনুমোদিত ৪১টি প্রকল্পের কাজ সমাপ্ত হয়েছে। কাজের গড় অগ্রগতি ১০০%। ২য় পর্যায় ২২১৫টি কার্ডের বিপরীতে ১,৭৭,২০,০০০/০০ টাকা দ্বারা বাসত্মবায়নের লÿÿ্য ৪২টি প্রকল্পের কাজ বাসত্মবায়ন করা হয়। কাজের গড় অগ্রগতি ১০০%।

 

সিদ্ধামত্ম ঃ  (১)প্রকল্প সমূহের মাষ্টার রোল দাখিল করতে সংশিস্নষ্ট সকলকে অনুরোধ জানানো হয়। 

(২)   প্রকল্প সমূহের মাষ্টার রোল দাখিল করতে সংশিস্নষ্ট সকলকে অনুরোধ জানানো হয়। 

(৩)   নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্প সমূহের কাজ সম্পাদন করার জন্য সংশিস্নষ্ট সকলকে ধন্যবাদ দেয়া হয়। 

 

বাসত্মবায়নকারী ঃচেয়ারম্যান, উপজেলা পরিষদ / উপজেলা নির্বাহী অফিসার /  উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা / মেয়র, ফটিকছড়ি পৌরসভা / সংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যান /সংশিস্নষ্ট তদারকি কর্মকর্তা / সংশিস্নষ্ট সকল।

 

০৪।  বিবিধ ঃ            

 

(ক)  আলোচ্য বিষয় ঃ  বিভিন্ন তহবিলের ব্যয় অনুমোদন ।       

 

আলোচনা ঃ(ক)  ১২ জুন ২০১৪ হতে ২৪ জুলাই ২০১৪ পর্যমত্ম মাসে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে যে ব্যয় করা হয় তা পরিশিষ্ট ‘গ’ তে বর্ণনা করা হল। বর্ণিত তহবিল হতে ব্যয় সমূহের যৌক্তিকতা নিয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধামত্ম ঃ  আলোচনামেত্ম  ১২ জুন ২০১৪ হতে ২৪ জুলাই ২০১৪ পর্যমত্ম মাসে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে ব্যয় সমূহের যৌক্তিকতা বিচার বিশেস্নষণ করে সর্বসম্মতিক্রমে তা অনুমোদন দেয়া হয়। 

 

বাসত্মবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান / উপজেলা নির্বাহী অফিসার / উপজেলা প্রকৌশলী / সংশিস্নষ্ট সকল।

 

(খ) আলোচনাঃমাননীয় জাতীয় সংসদ সদস্য ২৭৯ চট্টগ্রাম-২ জানান, সকল উন্নয়ন কাজে সার্বিক সহযোগিতা দিতে সভায় উপস্থিত সকলকে অনুরোধ করেন। নাজিরহাট হাসপাতালের জন্য আমরা দ্রম্নত নতুন এ্যাম্বুলেন্স পাবো। বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধামত্মঃ আলোচনামেত্মসকল উন্নয়নমূলক কাজে সার্বিক সহযোগিতার জন্য সংশিস্নষ্ট সকলকে অনুরোধ করা হয়।

 

(গ)  আলোচনাঃ  চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি জানান, ২০১৪-২০১৫ অর্থ বছরে নাজিরহাট স্বাস্থ্য কমপেস্নক্স এর নতুন ভবনের জন্য প্রায় ৮ কোটি টাকা বরাদ্দ পাওয়া গিয়েছে। মাননীয় এমপি মহোদয় অদ্য ২৪-০৭-২০১৪খ্রিঃ তারিখ নাজিরহাট হাসপাতালকে ৫০ শর্য্যায় উন্নীতকরন সংক্রামত্ম নতুন ভবন নির্মাণের ভিত্তি প্রসত্মর স্থাপন করেন। সভায় সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

সিদ্ধামত্মঃ সরকারের সকল উন্নয়ন কর্মকান্ডে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য সংশিস্নষ্ট সকলকে অনুরোধ করা হয়।

বাসত্মবায়নকারী ঃ  জাতীয় সংসদ সদস্য, ২৭৯ চট্টগ্রাম-২/চেয়ারম্যান, উপজেলা পরিষদ / উপজেলা নির্বাহী অফিসার /সংশিস্নষ্ট বিভাগীয় কর্মকর্তা/ সংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যান / সংশিস্নষ্ট সকল।

 

পরিশেষে ফটিকছড়ি উপজেলার উন্নয়নে এগিয়ে আসার জন্য সরকারের সকল সিদ্ধামত্ম নীতিমালা মোতাবেক বাসত্মবায়নে সংশিস্নষ্টদের সার্বিক সহযোগিতা দিতে সভাপতি কর্তৃক আহবান জানানো হয়। আবারও সভায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্ত ঘোষণা করা হয়।

 

 

(এম তৌহিদুল আলম)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

 

স্মারক নং- ০০.২০.১৫৩৩.০০১.২১.০০৪.১৪-                                                           তারিখঃ ২৪/০৭/২০১৪খ্রিঃ।

অনুলিপিঃ  সদয় অবগতির জন্য প্রেরণ করা হল।

১।     মাননীয় জাতীয় সংসদ সদস্য, ২৭৯ চট্টগ্রাম-২(ফটিকছড়ি) ও  উপদেষ্টা, উপজেলা পরিষদ সভা, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২।     সচিব, স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, ঢাকা।

৩।     কমিশনার, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম।

৪।     জেলা প্রশাসক, চট্টগ্রাম।

অনুলিপিঃ অবগতি ও কার্যার্থে প্রেরণ করা হল।

১।     ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২।     মেয়র, ফটিকছড়ি পৌরসভা, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩।     উপজেলা ......................................................................কর্মকর্তা, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৪।     চেয়ারম্যান ..........................................(সকল) ইউনিয়ন পরিষদ, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫।     জনাব ..........................................................................

 

 

 

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

পরিশিষ্ট -‘ক’

উপজেলা পরিষদ সভায় উপস্থিতি (তারিখঃ ২৪/০৭/২০১৪খ্রিঃ) ।

ক্রঃ নং

নাম

পদবী

ক্রঃ নং

নাম

পদবী

জনাব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী

 

মাননীয় জাতীয় সংসদ সদস্য, ২৭৯ চট্টগ্রাম-২(ফটিকছড়ি) ও উপদেষ্টা, উপজেলা পরিষদ সভা।

০১

জনাব মুহাম্মদ নজরম্নল ইসলাম

উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি।

জনাব এম তৌহিদুল আলম

চেয়ারম্যান, উপজেলা পরিষদ,ফটিকছড়ি।

০২

ডাঃ দেবাশীষ দত্ত

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ  কর্মকর্তা,  ফটিকছড়ি ।

জনাব উত্তম কুমার মহাজন

ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি।

০৩

জনাব লিটন দেবনাথ

উপজেলা কৃষি কর্মকর্তা ফটিকছড়ি।

জনাব জেবুন নাহার

মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি।

০৪

ডাঃ দেলোয়ার হোসেন

উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা,     ফটিকছড়ি।

জনাব আলহাজ্ব ইসমাইল হোসেন

মেয়র, ফটিকছড়ি পৌরসভা, ফটিকছড়ি।

০৫

জনাব শচী  দুলাল বিশ্বাস

উপজেলা প্রকৌশলী, এলজিইডি, ফটিকছড়ি।

জনাব মোঃ রম্নসত্মম আলী

চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি।

০৬

জনাব মোঃ আবু তৈয়ব

উপজেলা মৎস্য কর্মকর্তা(অঃদাঃ) ফটিকছড়ি এর প্রতিনিধি।

জনাব মোঃ জানে আলম

চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি।

০৭

জনাব মোঃ আফজাল হোসাইন

উপজেলা সমাজসেবা অফিসার, ফটিকছড়ি এর প্রতিনিধি্

জনাব আবু জাফর মাহমুদ

চেয়ারম্যান  নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি এর প্রতিনিধি।

০৮

জনাব মোঃ নাসির উদ্দিন

উপজেলা শিক্ষা অফিসার (চঃদাঃ)ফটিকছড়ি।

জনাব আব্দুল হামিদ

চেয়ারম্যান(ভারপ্রাপ্ত), ভূজপুর ইউপি, ফটিকছড়ি।

০৯

জনাব আজিজুল হক

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফটিকছড়ি ।

১০

জনাব এ.কে.এম ছরওয়ার হোসেন

চেয়ারম্যান, পাইন্দং ইউপি, ফটিকছড়ি এর প্রতিনিধি।

১০

জনাব মোহাম্মদ তারিকুল ইসলাম

উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা, ফটিকছড়ি।

১১

জনাব মোঃ শহিদুল আজম

চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি, ফটিকছড়ি।

১১

জনাব দিলরম্নবা বেগম

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ফটিকছড়ি।

১২

জনাব মোঃ আবু তালেব

চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি।

১২

জনাব আলী  নুর মিয়াজী

উপজেলা প্রকল্প কর্মকর্তা,পজীপ ফটিকছড়ি।

১৩

জনাব মোঃ ছালামত উলস্ন্যাহ চৌধুরী

চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি।

১৩

জনাব এ.কে.এম  নাছির উদ্দিন

উপজেলা আনসার ও ভিডিপি অফিসার, ফটিকছড়ি।

১৪

জনাব কুতুব উদ্দিন মুহুরী 

চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি ।

১৪

জনাব প্রনবেশ মহাজন

উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য), ফটিকছড়ি ।

১৫

জনাব সৈয়দ ওসমান গনি(বাবু)

চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি এর প্রতিনিধি

১৫

জনাব মোঃ আমান উলস্ন্যাহ খান

উপজেলা সমবায় অফিসার, ফটিকছড়ি।

১৬

জনাব মোহাম্মদ শফিউল আলম

চেয়ারম্যান, রোসাংগিরী ইউপি, ফটিকছড়ি।

১৬

জনাব হারম্নন অর রশিদ

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা(অঃ দাঃ) ফটিকছড়ি এর প্রতিনিধি।

১৭

জনাব মোহাম্মদ ফারম্নক উল আজম

চেয়ারম্যান, বক্তপুর ইউপি, ফটিকছড়ি।

১৭

জনাব মোঃ ফকরম্নল আলম

ডিজিএম, পলস্নী  বিদ্যুৎ  সমিতি-২, ফটিকছড়ি।

১৮

জনাব কাজী মাহমুদুল হক

চেয়ারম্যান, ধর্মপুর ইউপি, ফটিকছড়ি।

১৮

জনাব মোঃ নুরম্নল আলম ভূঁইয়া

ডিজিএম, পলস্নী  বিদ্যুৎ সমিতি-২, আজাদীবাজার, ফটিকছড়ি।

১৯

জনাব মোহাম্মদ নুরম্নল ইসলাম চৌধুরী

চেয়ারম্যান, সমিতিরহাট ইউপি, ফটিকছড়ি।

 

 

 

২০

জনাব মোঃ হোসেন আলী তালুকদার

চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি, ফটিকছড়ি।

 

 

 

২১

জনাব মীরা বাঈ দেবী

সহ-সভাপতি, ইউসিসিএলিঃ, ফটিকছড়ি।

 

 

 

 

 

পরিশিষ্ট-‘খ’

সভায় অনুপস্থিতির তালিকাঃ

ক্রঃ নং

নাম

পদবী

ক্রঃ নং

নাম

পদবী

জনাব মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী

চেয়ারম্যান, হারম্নয়ালছড়ি ইউপি, ফটিকছড়ি।

০১

জনাব বাবুল চন্দ্র নাথ

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ফটিকছড়ি।

জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী

চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি।

০২

জনাব  জেবুন নাহার বেগম

উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি।

জনাব মোহাম্মদ আবদুল হালিম

চেয়ারম্যান , জাফতনগর  ইউপি, ফটিকছড়ি।

০৩

জনাব গোলাম গফুর

সহকারী ইনষ্ট্রাক্টর, উপজেলা রিসোর্স সেন্টার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

 

 

০৪

জনাব রম্নপামত্মর চাক্মা

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ফটিকছড়ি।

 

 

 

০৫

জনাব আবদুল হান্নান আলম

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি।

 

 

 

০৬

জনাব আলী আকবর কাজী

রেঞ্জ কর্মকর্তা, নারায়ণহাট রেঞ্জ, ফটিকছড়ি।

 

 

 

০৭

জনাব মোঃ খোরশেদ আলম

উপ-সহকারী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ড, ফটিকছড়ি।

 

 

 

০৮

জনাব শফিকুল আলম খান

উপ-সহকারী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগ, ফটিকছড়ি।

 

 

 

 

 

 (এম তৌহিদুল আলম)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

 

 

পরিশিষ্ট- ‘‘ গ ’’

 

     ১২ জুন  ২০১৪ হতে  ২৪ জুলাই  ২০১৪ পর্যমত্ম মাসে  উপজেলা  পরিষদ রাজস্ব তহবিল হতে  ব্যয়িত  অর্থের  বিবরণ।

 

ক্র.নং

ব্যয়ের  বিবরণ

খাত

টাকার পরিমান

চেক নং

তারিখ

০১

উপজেলা পরিষদ কার্যালয়ের এম.এল.এস.এস (দৈনিক কর্মচারী) জনাব মোশারফ হোসেনকে  জুন ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

উপজেলা পরিষদ রাজস্ব তহবিল

৫,৪০০/০০

 

 

 

৬২৭৬৪৫৫

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০২

উপজেলা পরিষদ কার্যালয়ের এম.এল.এস.এস (দৈনিক কর্মচারী) জনাব মোহাম্মদ সাইফুল ইসলামকে  জুন  ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

- ঐ -

৫,৪০০/০০

 

 

 

৬২৭৬৪৫৬

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৩

উপজেলা পরিষদ কার্যালয়ের মালি (দৈনিক কর্মচারী) জনাব সুজন দাশকে  জুন  ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

- ঐ -

৫,৪০০/০০

 

৬২৭৬৪৫৭

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৪

জুন ২০১৪ মাসের সম্মানী ভাতার চেক জনাব এম তৌহিদুল আলম, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়িকে প্রদান।

- ঐ -

২০,৫০০/০০

৬২৭৬৪৫৮

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৫

জুন ২০১৪ মাসের সম্মানী ভাতার চেক জনাব উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,ফটিকছড়িকে প্রদান।

- ঐ -

১৪,৫০০/০০

৬২৭৬৪৫৯

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৬

জুন ২০১৪  মাসের সম্মানী ভাতার চেক জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ,ফটিকছড়িকে প্রদান।

- ঐ -

১৪,৫০০/০০

৬২৭৬৪৬০

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৭

জনাব মোঃ সাইফুদ্দিন জারীকারক, উপজেলা নির্বাহী অফিস, ফটিকছড়িকে মে’১৪ হতে জুন’১৪ মাসের উপজেলা পরিষদের আপ্যায়ন ও আনুসাংগিক বিল পরিশোধের জন্য প্রদান

* ভ্যাট বাবদ প্রদান

-ঐ-

১৩,২৪০/০০

 

 

 

৭৬০/০০

৬২৭৬৪৬১

 

 

 

৬২৭৬৪৬২

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

০৮

ডিজিএম, পলস্নী বিদ্যুৎ সমিতি-২, ফটিকছড়ি জোনাল অফিসকে ফেব্রম্নয়ারী’১৪ হতে মে’১৪ মাসের উপজেলা পরিষদের মেইন মিটার ও পানির পাম্প এর বিদ্যুৎ বিল বাবদ প্রদান

-ঐ-

২৬,৭১১/০০

৬২৭৬৪৬৩

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

০৯

ইউপি সচিবগণের মূল বেতনের ২০% মহার্ঘ ভাতার অংশ হাট-বাজারের ৪১% অংশ হতে জেলা প্রশাসক, চট্টগ্রাম বরাবর প্রদান

-ঐ-

১,০১,১৩৭/০০

৬২৭৬৪৬৪

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

১০

ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, ফটিকছড়ি সদর ইউনিয়ন ভূমি অফিসকে ফটিকছড়ি উপজেলা পরিষদের ১৪২০ বাংলা সনের ভূমি উন্নয়ন কর প্রদান।

-ঐ-

৪,৩৩৮/০০

৬২৭৬৪৬৫

 

 

২৪/০৬/২০১৪খ্রিঃ

 

 

১১

উপজেলা পরিষদ কার্যালয়ের এম.এল.এস.এস (দৈনিক কর্মচারী) জনাব মোশারফ হোসেনকে  ঈদ-উল-ফিতর উৎসব ভাতা ও জুলাই ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

-ঐ-

১১,১৬০/০০

 

 

 

৬২৭৬৪৬৬

 

 

২৩/০৭/২০১৪খ্রিঃ

 

 

১২

উপজেলা পরিষদ কার্যালয়ের এম.এল.এস.এস (দৈনিক কর্মচারী) জনাব মোহাম্মদ সাইফুল ইসলামকে ঈদ-উল-ফিতর উৎসব ভাতা ও  জুলাই ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

-ঐ-

১১,১৬০/০০

 

 

 

৬২৭৬৪৬৭

 

 

২৩/০৭/২০১৪খ্রিঃ

 

 

১৩

উপজেলা পরিষদ কার্যালয়ের মালি (দৈনিক কর্মচারী) জনাব সুজন দাশকে  জুলাই ২০১৪ মাসের  মজুরী বাবদ বিল প্রদান।

-ঐ-

৫,৫৮০/০০

 

 

৬২৭৬৪৬৮

 

 

২৩/০৭/২০১৪খ্রিঃ

 

১৪

উপজেলা পরিষদের ১১টি সেফটি ট্যাংক পরিস্কারকরন বাবদ জনাব মোঃ আবদুল গণিকে প্রদান

-ঐ-

২০,০০০/০০

 

 

৬২৭৬৪৬৯

 

 

২৩/০৭/২০১৪খ্রিঃ

 

 

সর্বমোট=

 

২,৫৯.৭৮৬/০০

 

 

                              

 

 

 

 (এম তৌহিদুল আলম)

চেয়ারম্যান

উপজেলা পরিষদ

ফটিকছড়ি, চট্টগ্রাম।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

সিদ্ধামত্মঃ(১) বিসত্মারিত আলোচনামেত্ম সরকার ঘোষিত ‘ভিশন- ২০২১’ বাসত্মবায়ন অগ্রগতি বিশেষ করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র (ইউআইএসসি) সমূহের অগ্রণী ভূমিকা রাখতে এবং সরকারী নির্দেশনা মোতাবেক ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র সমূহ আরো অধিকতর বেগবান করতে সকল ইউপি চেয়ারম্যানগণকে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিতে পুনরায় বিশেষভাবে অনুরোধ করা হয়। প্রতিটি ইউআইএসসি’তে ০২ জন বিকল্প পরিচালক / উদ্যোক্তা অবশ্যই থাকতে হবে । প্রতিটি ইউআইএসসি এর উদ্যোক্তাগণকে প্রতিদিন মনিটরিং টুল্সে এবং সপ্তাহে বস্নগে লেখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সম্মানিত ইউপি চেয়ারম্যানগণকে বিশেষভাবে অনুরোধ করা হয়।

 

(ক) আলোচনাঃউপজেলা প্রকৌশলী জানান উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল এর অর্থে কয়েকটি প্রকল্প বাসত্মবায়নের বিষয়ে প্রসত্মাব করেন। আলোচনায় নিম্ন বর্ণিত প্রকল্প সমূহ বাসত্মবায়নে আর্থিক চাহিদার বিষয়সহ বিসত্মারিত বর্ণনা দেন।

 

(1) উত্তর রাঙ্গামাটিয়া রেজিষ্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে ০১টি নতুন শ্রেনী কÿ নির্মাণ                -  ১,০০,০০০/০০

(2)             শ্রী শ্রী মঙ্গলদাস (কালা বাবা) আশ্রম সংস্কার / মেরামত                               -  ১,০০,০০০/০০

 

        বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল হতে অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাসত্মবায়ন করার জন্য অনুরোধ করা হয়।

 

সিদ্ধামত্মঃ   বিসত্মারিত আলোচনামেত্ম উলিস্নখিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল এর অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাসত্মবায়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

 

        উক্ত প্রকল্প সমূহ বাসত্মবায়নে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা প্রকৌশলী, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

(ক) আলোচনাঃউপজেলা প্রকৌশলী আরও জানান,  উপজেলা পরিষদ রাজস্ব তহবিল হতে ১নং গেজেটেড কোয়ার্টার এবং উপজেলা সমবায় অফিসের ১০৩ ও ১০৪ নং কÿÿর দরজা ও বৈদ্যুতিক লাইন মেরামত করা জরম্নরী প্রয়োজন। এ বিষয়ে বিসত্মারিত আলোচনায় আর্থিক চাহিদার বিবরণসহ প্রকল্প সমূহের নিমণরম্নপ বর্ণনা দেয়া হয় ।

 

(১)  ১নং গেজেটেড কোয়ার্টার মেরামত/ সংস্কার                                                -  ১,০০,০০০/০০

(২)  উপজেলা সমবায় অফিসের ১০৩ ও ১০৪নং কÿÿর দরজা ও বৈদ্যুতিক লাইন মেরামত   -     ৫০,০০০/০০

(৩)  উপজেলা পরিষদের বাসাসমূহ ও কার্যালয়ের জন্য বৈদ্যুতিক সরঞ্জাম ক্রয় ও মেরামত প্রকল্প        -  ১,০০,০০০/০০

 

  বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ রাজস্ব রাজস্ব তহবিল এর  অর্থায়নে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক  বাসত্মবায়ন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা প্রকৌশলী, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

সিদ্ধামত্ম ঃ  বিসত্মারিত আলোচনামেত্ম উলিস্নখিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল এর অর্থায়নে উপজেলা পরিষদ রাজস্ব তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক  বাসত্মবায়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

বাসত্মবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান / উপজেলা নির্বাহী অফিসার / উপজেলা প্রকৌশলী / প্রকল্প বাসত্মবায়ন কমিটি / সংশিস্নষ্ট সকল।

 

 

(জ) আলোচনাঃ  ৫নং হারম্নয়ালছড়ি ইউনিয়নে মহলস্নাদার পদে (১) জনাব সনজু বড়ুয়া, পিতা-বটু বড়ুয়া, মাতাু রত্না বড়ুয়া গ্রাম-পাটিয়ালছড়ি, (হারম্নয়ালছড়ি ওয়ার্ড নং-৯), ডাকঘর-হারম্নয়ালছড়ি, থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম (২) জনাব মোঃ আব্দুর রব, পিতা-মৃত ছিদ্দিক আহাম্মদ, মাতা-রম্নবিয়া খাতুন, গ্রাম-হারম্নয়ালছড়ি সুইচ গেইট (হারম্নয়ালছড়ি ৮নং ওয়ার্ড), থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম। ১২নং দৌলতপুর ইউনিয়নে মহলস্নাদার পদে (১) জনাব মোঃ নুরম্নল আলম, পিতা-মৃত কবির আহামদ,  মাতা- সলিমা খাতুন, বাবুনগর, দÿÿণ ধুরম্নং, ডাকঘর-নাজিরহাট, থানা-ফটিকছড়ি, জেলা-চট্টগ্রামকে মহলস্নাদার পদে নিয়োগের প্রসত্মাব পাওয়া গিয়েছে। তাদের চরিত্র ও অতীত কার্যকলাপ সম্পর্কে যথাক্রমে ভূজপুর থানা / ফটিকছড়ি থানা থেকে তদমত্ম প্রতিবেদন দাখিল করা হয়েছে। এ বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধামত্মঃ  আলোচনামেত্ম  ৫নং হারম্নয়ালছড়ি ইউনিয়নে মহলস্নাদার পদে (১) জনাব সনজু বড়ুয়া, পিতা-বটু বড়ুয়া, মাতাু রত্না বড়ুয়া গ্রাম-পাটিয়ালছড়ি, (হারম্নয়ালছড়ি ওয়ার্ড নং-৯), ডাকঘর-হারম্নয়ালছড়ি, থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম (২) জনাব মোঃ আব্দুর রব, পিতা-মৃত ছিদ্দিক আহাম্মদ, মাতা-রম্নবিয়া খাতুন, গ্রাম-হারম্নয়ালছড়ি সুইচ গেইট (হারম্নয়ালছড়ি ৮নং ওয়ার্ড), থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম। ১২নং দৌলতপুর ইউনিয়নে মহলস্নাদার পদে (১) জনাব মোঃ নুরম্নল আলম, পিতা-মৃত কবির আহামদ,  মাতা- সলিমা খাতুন, বাবুনগর, দÿÿণ ধুরম্নং, ডাকঘর-নাজিরহাট, থানা-ফটিকছড়ি, জেলা-চট্টগ্রামকে নিয়োগের অনুমোদন দেয়ার সিদ্ধামত্ম গৃহীত হয়। পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

 

(২) ১৪২০ বঙ্গাব্দের জন্য উপজেলাধীন ৩০টি হাট-বাজার এর উপর্যুক্ত দর পাওয়ায় ইতোপূর্বে ইজারা প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে ০৮টি হাট-বাজারের উপর্যুক্ত দর পাওয়ায় উপজেলা  হাট-বাজার ইজারা ‘‘দরপত্র মূল্যায়ন কমিটি‘‘কর্তৃক

সুপারিশের ভিত্তিতে (১৩/০২/২০১৩খ্রিঃ তারিখ অনুষ্ঠিত সভার সিদ্ধামত্ম মোতাবেক) ইজারা প্রদানের জন্য উপজেলা পরিষদ সাধারণ সভায় অনুমোদনের বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়। ১৪২০ বঙ্গাব্দের জন্য এ উপজেলার সুন্দরপুর ইউপি ও সুয়াবিল ইউপি আমত্মঃ ইউনিয়ন সিদ্ধাশ্রম ফেরীঘাট এর উপর্যুক্ত দর পাওয়ায় দরপত্র মূল্যায়ন কমিটির সুপারিশের ভিত্তিতে ইজারা প্রদানের নিমিত্তে উপজেলা পরিষদ সাধারণ সভায় অনুমোদনের বিষয়েও আলোচনা করা হয়। এছাড়াও ৫ম পর্যায়ের ডাকে ০২টি হাট-বাজারের উপর্যুক্ত দর পাওয়ায় উপজেলা  হাট-বাজার ইজারা ‘‘দরপত্র মূল্যায়ন কমিটি‘‘কর্তৃক সুপারিশের ভিত্তিতে (২৭/০৩/২০১৩খ্রিঃ তারিখ অনুষ্ঠিত সভার সিদ্ধামত্ম মোতাবেক) ইজারা প্রদানের জন্য উপজেলা পরিষদ সাধারণ সভায় অনুমোদনের বিষয়ে আলোচনা করা হয়।

 

(৩) তিনি আরো জানান, মোট ৪৬টির মধ্যে আরও ০৬টি হাট বাজার এর ৫ম বারের ডাকেও  উপর্যুক্ত দর না পাওয়ায় ইজারা প্রদান করা হয়নি । হাট-বাজার সমূহ যথাক্রমে- (১) নতুন বাজার (২) করালিয়া তাকিয়া বাজার (৩) বাংলা বাজার (৪) ফকিরহাট (৫) কমিটিরহাট (৬) শীলেরহাট।  এ বিষয়ে বিসত্মারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধামত্মঃ(১) বিসত্মারিত আলোচনামেত্ম সরকার ঘোষিত ‘ভিশন- ২০২১’ বাসত্মবায়ন অগ্রগতি বিশেষ করে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র (ইউআইএসসি) সমূহের অগ্রণী ভূমিকা রাখতে এবং সরকারী নির্দেশনা মোতাবেক ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র সমূহ আরো অধিকতর বেগবান করতে সকল ইউপি চেয়ারম্যানগণকে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিতে আবারও বিশেষভাবে অনুরোধ করা হয়। প্রতিটি ইউআইএসসি’তে ০২ জন বিকল্প পরিচালক / উদ্যোক্তা অবশ্যই থাকতে হবে । প্রতিটি ইউআইএসসি এর উদ্যোক্তাগণকে প্রতিদিন মনিটরিং টুল্সে এবং সপ্তাহে বস্নগে লেখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সম্মানিত ইউপি চেয়ারম্যানগণকে বিশেষভাবে পুনরায় অনুরোধ করা হয়। ।

 

(২)  আইন শৃংখলা বিষয়ে বিসত্মারিত আলোচনামেত্ম নিমণ বর্ণিত সিদ্ধামত্ম সমূহ গৃহীত হয় ।

     (ক)  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণকে আবশ্যিকভাবে সার্বÿণিক তাঁর/সংশিস্নষ্ট ইউনিয়ন পরিষদের এলাকায় উপস্থিত থাকতে/ অবস্থান করতে অনুরোধ করা হল।

     (খ)  সন্ত্রাস ও নাশকতা বিরোধী কমিটির নিয়মিত সভা ডেকে রেজুলেশন/ প্রতিবেদন দাখিল করতে সকল ইউপি চেয়ারম্যানকে অনুরোধ করা হল।

     (গ)  মসজিদের মাইক আজানের সময় দৈনিক ৫ বার এর অতিরিক্ত অন্য কোন কাজে / সময়ে ব্যবহার না করার ব্যবস্থা নিতে সংশিস্নষ্ট ইউপি চেয়ারম্যান ও মসজিদের ইমাম / মোয়াজ্জিনগণকে অনুরোধ করা হল। 

     (ঘ)  এলাকায় আইন-শৃংখলার অবনতি হতে পারে এমন কোন তথ্য পাওয়া গেলে দ্রম্নত ভারপ্রাপ্ত কর্মকর্তা, ফটিকছড়ি থানা / ভুজপুর থানা ও ইউ.এন.ও, ফটিকছড়িকে জানানোর জন্য অনুরোধ করা হল।

    

 (৩)  ১৪২০ বঙ্গাব্দের জন্য উপজেলাধীন ৩০টি হাট-বাজার এর উপর্যুক্ত দর পাওয়ায় ইতোপূর্বে ইজারা প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে ০৮টি হাট-বাজারের উপর্যুক্ত দর পাওয়ায় উপজেলা  হাট-বাজার ইজারা ‘‘দরপত্র মূল্যায়ন কমিটি‘‘কর্তৃক সুপারিশের ভিত্তিতে (১৩/০২/২০১৩খ্রিঃ তারিখ অনুষ্ঠিত সভার সিদ্ধামত্ম মোতাবেক) ইজারা প্রদানের জন্য সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয় । হাট-বাজার সমূহের বিবরণ নিমণরম্নপঃ

 

 

 

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারি মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

শ্বেতছড়া বাজার

নারায়ণহাট

জনাব বাহাদুর আলম পিতা- কবির আহাম্মদ, গ্রাম- কোর্টবাড়ীয়া, ডাকঘরঃ মির্জারহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৪৫,৯৩৭/-

৪৬,০০০/-

১৩,৮০০/-

২।

মির্জারহাট

ভূজপুর

জনাব মে রম্নহুল আমিন, পিতা-দেলোয়ার হোসেন, গ্রাম-পূর্ব ভূজপুর, ডাকঘর-কাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৬,৩৩৪/-

৫৭,০০০/-

২০,০০০/-

৩।

রামহরিহাট

হারম্নয়ালছড়ি

জনাব মোঃ নুরম্নল আলম,পিতা-মৃত আঃ রশিদ,গ্রাম ও ডাকঘর-হারম্নয়ালছড়ি, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৮১৪/-

১,০০০/-

১,০৫০/-

৪।

লালারহাট

-ঐ-

জনাব মোহাম্মদ হোসেন, পিতা-মরহুম ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম-ধুরম্নং,ফটিকছড়ি, চট্টগ্রাম

৫১০/-

৫৫০/-

২০০/-

৫।

আজিমচৌধুরী নয়াবাজার

সুন্দরপুর

জনাব মোঃ শাহাজান, পিতা মৃত আমির হোসেন, গ্রাম-আজিমপুর, ডাকঘর-আজিমপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫,০০০/-

৫,২০০/-

২,০০০/-

৬।

ফকিরহাট

দৌলতপুর

জনাব মোঃ আনোয়ার হোসেন

পিতা-আবদুল লতিফ মিয়া, গ্রাম-পূর্বফরহাদাবাদ, ডাকঘর-নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩৯,৬৬৭/-

৪০,১০০/-

১২,০৩০

৭।

চাড়ালিয়াহাট

লেলাং

জনাব মোঃ আবুল কালাম, প্রযত্নে-প্রধান শিÿক, মাইজভান্ডার আহমদিয়া উচ্চ বিদ্যালয়,ডাকঘর-চাড়ালিয়াহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৫,৮৩৪/-

২৬,০০০/-

৭,৮০০/-

৮।

গোপালঘাটা আনন্দ বাজার

লেলাং

জনাব মোঃ নেজাম পাশা, পিতা-মৃত নুরম্নল ইসলাম,গ্রাম-গোপালঘাটা, ডাকঘর-সন্যাসীরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৪৪/-

৫৪৫/-

৫৪৫/-

 

(৪)  ১৪২০ বঙ্গাব্দের জন্য উপজেলাধীন সুন্দরপুর ইউপি ও সুয়াবিল ইউপি আমত্মঃ ইউনিয়ন সিদ্ধাশ্রম ফেরীঘাট এর উপর্যুক্ত দর পাওয়ায় দরপত্র মূল্যায়ন কমিটির সুপারিশের ভিত্তিতে ইজারা প্রদানের জন্য সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয় । ফেরীঘাট এর বিবরণ নিমণরম্নপঃ

ক্রঃ নং

ফেরী ঘাটের নাম

ইউনিয়নের নাম

 দরপত্র দাতার নাম ও ঠিকানা

কাঙ্খিত মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

সিদ্ধাশ্রম ফেরীঘাট

সুন্দরপুর ইউপি ও সুয়াবিল ইউপি

জনাব মোঃ শফি, পিতা-মৃত বজল আহমদ, গ্রাম-সুয়াবিল, ডাকঘর-বৈদ্যেরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৩,৫৬৭/-

২৩,৬০০/-

৮,০০০/-

 

(৫)  ১৪২০ বঙ্গাব্দের জন্য ৫ম পর্যায়ের ডাকে উপজেলাধীন ০২টি হাট-বাজারের উপর্যুক্ত দর পাওয়ায় উপজেলা  হাট-বাজার ইজারা ‘‘দরপত্র মূল্যায়ন কমিটি‘‘কর্তৃক সুপারিশের ভিত্তিতে(২৭/০৩/২০১৩খ্রিঃ তারিখ অনুষ্ঠিত সভার সিদ্ধামত্ম মোতাবেক)  ইজারা প্রদানের জন্য সর্বসম্মত সিদ্ধামত্ম গৃহীত হয় । হাট-বাজার সমূহের বিবরণ নিমণরম্নপঃ

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারি মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

পশ্চিম তেমহনি  বাজার

কাঞ্চননগর

জনাব আলকাছ উদ্দিন, পিতা- মোঃ হোসেন, গ্রাম-মধ্যম কাঞ্চননগর , ডাকঘরঃ কাঞ্চনপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৭৮৪/-

১,৭৯০/-

১,৮৮০/-

২।

মগেরহাট

আবদুলস্নাপুর

জনাব আবদুস সালাম, পিতা-মৃত হাজী মুন্সী মিযা, গ্রাম-আবদুলস্নাপুর, ডাকঘর-ফতেপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯৯৪/-

১০০০/-

১০০০/-

 

(৬) বাগানবাজার ইউনিয়নস্থ ১। নতুন বাজার (২) করালিয়া তাকিয়া বাজার ৩। বাংলা বাজার, হারম্নয়ালছড়ি ইউনিয়নস্থ  ৪। ফকিরহাট ৫। কমিটিরহাট এবং রোসাংগিরী ইউনিয়নস্থ  ৬। শীলেরহাট বাজার এর ১৪২০ বঙ্গাব্দের ১লা বৈশাখ হতে খাস আদায়ের সিদ্ধামত্ম গৃহীত হয়। এ বিষয়ে ইউ.এন.ও, ফটিকছড়িকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারি মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

চিকনছড়া বাজার (আধার মানিক রাসত্মার মাথা সহ)

বাগান বাজার

জনাব মোঃ মোঃ রম্নহুল আমিন পিতা- মোঃ মফিজুল ইসলাম, গ্রাম- ইসলামপুর, ডাকঘরঃ চিকনছড়া, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৭১.৩৭০/-

১,৮৬,১৮৬/-

৬০,০০০/-

৩।

বাগান বাজার

-ঐ-

জনাব মোঃ সাইফুল ইসলাম, পিতা- আব্দুল রশিদ, গ্রাম ও ডাকঘর- চিকনছড়া, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২,৫৬,৩৫০/-

৪,১০,০০০/-

২,০০,০০০/-

৪।

হেঁয়াকো বাজার

দাঁতমারা

জনাব আবদুল রশিদ সরকার

পিতা-মোঃ আলী আক্কাস সরকার

গ্রাম-সরকার পাড়া, ডাকঘর-হেঁয়াকো বাজার, ফটিকছড়ি।

১৭,৬৮,৯৬৪/-

১৭,৯৫,০০০/-

 

৫।

বালুটিলা বাজার

-ঐ-

জনাব মোঃ জয়নাল আবেদীন, পিতা- আলী আহমদ, ,গ্রাম ও ডাকঘর-হেঁয়াকো, মীরসরাই, চট্টগ্রাম।

১,৯৫,৭৩৪/-

২,৬৫,৫০০/-

১,০০,০০০/-

৬।

শামিত্মর হাট

-ঐ-

জনাব মোহাম্মদ আবু মুছা, পিতা-আমিনুল হক, গ্রাম- হাপানিয়া, ডাকঘর- নারায়ণহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৩৭,১০১/-

১,৩৭,৫০০/-

৪৫,০০০/-

৭।

দাঁতমারা বাজার

-ঐ-

জনাব আনোয়ার হোসেন, পিতা- মৃত কালা মিঞা, গ্রামঃ উঃ বারমাসিয়া, ডাকঘর- দাঁতমারা বাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৭,৫৯০/-

৬৫,১০০/-

২০,০০০/-

৮।

নারায়ণহাট বাজার

নারায়ণহাট

জনাব জাহেদুল আলম

পিতা-মৃত দেলোয়ার হোসেন

গ্রাম-হাঁপানিয়া, ডাকঘর-নারায়ণহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯,১৬,০৫৬/-

৯,১৭,০০০/-

৩,০০,০০০/-

৯।

কাজিরহাট বাজার

ভূজপুর

জনাব শওকত উদ্দিন, পিতা- মৃত মোহাম্মদ ইদ্রিস সরকার, গ্রাম-পূর্ব ভূজপুর, ডাকঘর- ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৬,৮১,০৩৫/-

৯,০০,১৫০/-

২,৭০,৭০০/-

১০।

আমান বাজার

হারম্নয়ালছড়ি

জনাব মোঃ হোসেন, পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং, ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৬৪০/-

১,৬৫০/-

৬০০/-

১১

বড়বিল নয়াহাট

-ঐ-

জনাব সেলিম উদ্দিন, পিতা-মৃত আবদুল মন্নান, গ্রাম-পঃ আধারমানিক, ডাকঘর-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২,০৪২/-

২৫০০/-

১০০০/-

১২।

শামিত্মরহাট

-ঐ-

জনাব মোঃ হোসেন, পিতা-হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং, ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

৮০৭/-

১,২৫০/-

৫০০/-

১৩।

বৃন্দাবন হাট

পাইন্দং

জনাব মোঃ হোসেন, পিতা-মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং, ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,১২,৫৯১/-

১,২১,০০০/-

৪১,০০০/-

১৪।

চমুর হাট

কাঞ্চন নগর

জনাব মোঃ বাহাদুর, পিতা- মোঃ আলমগীর, গ্রাম- মানিকপুর, ডাকঘর- কাঞ্চন পুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩৯,৭৩৬/-

১,১০,০২০/-

৩৩,৭০০/-

১৫

কাঞ্চুরহাট

-ঐ-

জনাব মোঃ হোসেন, পিতা-মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং, ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৮,৭১৭/-

৫৯,৫০০/-

২০,০০০/-

১৬।

পূর্ব তেহমনি বাজার

-ঐ-

জনাব ফরিদুল আলম, পিতা- মৃত নুরম্নল হক, গ্রাম- মানিকপুর, ডাকঘর- কাঞ্চনপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,০০,৪৬৭/-

১,০১,০০০/-

৩১,০০০/-

১৭।

নতুন বাজার

সুন্দরপুর

জনাব মোঃ হোসেন, পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং, ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৭১৮/-/-

২,৬০৫/-

৮৭০/-

১৮।

বৈদ্যেরহাট

সুয়াবিল

জনাব জয়নাল আবেদীন, পিতা- আবুল হাসেম, গ্রাম- বারমাসিয়া, ডাকঘর-বৈদ্যেরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৪,৩৪৬/-

৭০,০০০/-

২২,০০০/-

১৯।

চুরকার হাট

-ঐ-

জনাব মোঃ আলমগীর, পিতা-নুরম্নল আলম, গ্রাম- পঃ সুয়াবিল, ডাকঘর- বৈদ্যেরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৯,১৮৪/-

৪০,০০০/-

১২,০০০/-

২০।

নাজিরহাট

দৌলতপুর

জনাব মোঃ ইব্রাহীম বাবুল, পিতা-আলহাজ্ব আহাম্মদ হোসেন গ্রাম- ইমামনগর, ডাকঘর- নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৩,৯৭,৬৩৪/-

২৭,৩১,২২০/-

৯,০০,০০০/-

২১।

শাহনগর ইসলামিয়া বাজার

লেলাং

জনাব লেদু চৌধুরী, পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী  গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীর হাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩১,৮০৪/-

৩৫,১০১/-

১৫,০০০/-

২২।

সন্যাসীর হাট

-ঐ-

জনাব লেদু চৌধুরী, পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী  গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীর হাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৬,৮৭৪/-

২৮,৫০১ু/-

১২,০০০/-

২৩।

লেলাং নয়াহাট

-ঐ-

জনাব লেদু চৌধুরী, পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী  গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীর হাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৩,১৪০/-

১৪,১৫০/-

৬০০০/-

২৪।

কালুমুন্সীর হাট

নানুপুর

জনাব মুহাম্মদ শাহজাহান, পিতা-মুহাম্মদ ইউসুপ, গ্রাম- মাইজভান্ডার, ডাকঘর- চাড়ালিয়াহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২,৯০,৬৬৭/-

২,৯৫,০০০/-

৮৮,৫০০/-

২৫।

দৌলতমুন্সীর হাট

-ঐ-

জনাব মুহাম্মদ শহীদুল আলম, পিতা- মরহুম মুহাম্মদ আবুল খায়ের মেম্বার, গ্রাম ও ডাকঘর- খিরাম, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,১০,৮৫৯/-

২,৪০,০০০/-

৯০,০০০/-

২৬।

শামিত্মরহাট

বখ্তপুর

জনাব ছৈয়দুল আলম সিরাজী, প্রধান শিÿক(ভাঃ), প্রযত্নে-ড. মুহম্মদ এনামুল হক একাডেমী, গ্রাম ও ডাকঘর- চাপাছড়ি, বাঁশখালী, চট্টগাম।

১৭,৬৬৭/-

১৮,০০০/-

৫,৪১০/-

২৭।

মোঃ তকির হাট

জাফত নগর

জনাব মোহাম্মদ আইয়ুব পিতা- মৃত দুলা মিয়া, গ্রাম- মুরাদ চৌধুরী বাড়ী, ডাকঘর- ফতেপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১০,৩৪,১০৪/-

১০,৫০,০০০/-

৩,১৫,০০০/-

২৮

আজাদীবাজার

ধর্মপুর

জনাব মোঃ রফিক, পিতা- আবদুর সাত্তার, গ্রাম-ধর্মপুর, ডাকঘর-আজাদীবাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫,২৫,১৬৩/-

৬,০০,১৫০/-

১,৮০,১০৫/-

২৯

রমজুমুন্সিরহাট

-ঐ-

জনাব জসিম উদ্দিন, পিতা-মৃত নুর মোহাম্মদ সওদাগর, গ্রাম-ধর্মপুর, ডাকঘর-আজাদীবাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৮,৫৫০/-

১৮,৫৬০/-

১৫,০০০/-

৩০।

হালদারকুল আনন্দবাজার

সমিতিরহাট

জনাব হাজী মোঃ আনোয়ার উদ্দিন, পিতা- মরহুম ড.ছালেহ আহমদ, গ্রাম- ওখারা, ডাকঘর- ছাদেকনগর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৫২/-

৭০০/-

৭৩৫/-

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(ঘ) আলোচনাঃ  ১নং বাগানবাজার ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব মোঃ আবু তাহের, পিতা মৃত মোঃ আছমত আলী, মাতা - মৃত নেকজান বিবি, গ্রাম-পানুয়া, ওয়ার্ড নং-৯, ডাকঘর-চিকনছড়া, থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম, ৭নং কাঞ্চননগর ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব মোহাম্মদ শফিউল আলম, পিতা মোঃ তৈয়ব আলী, মাতা- মোছাম্মৎ মাবিয়া আক্তার, গ্রাম-মানিকপুর, ডাকঘর-কাঞ্চননগর, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রাম, ১৫নং রোসাংগিরী ইউনিয়নে মহল­vদার পদে (১)জনাব মোঃ নুরুল আবছার, পিতা-ফয়েজ আহামদ, মাতা-মরিয়ম খাতুন, গ্রাম-রোসাংগিরী, ওযার্ড নং-৮, ডাকঘর-রোসাংগিরী, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রাম, ১৭নং জাফতনগর ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব আবুল কাশেম, পিতা-মৃত নুর আহামদ, মাতা-ছালমা খাতুন, গ্রাম-ফতেপুর, ডাকঘর-ফতেপুর, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রামকে মহল­vদার পদে নিয়োগের প্রস্তাব পাওয়া গিয়েছে। তাদের চরিত্র ও অতীত কার্যকলাপ সম্পর্কে যথাক্রমে ভূজপুর থানা / ফটিকছড়ি থানা থেকে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

 

সিদ্ধান্ত ঃ  আলোচনান্তে   ১নং বাগানবাজার ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব মোঃ আবু তাহের, পিতা মৃত মোঃ আছমত আলী, মাতা - মৃত নেকজান বিবি, গ্রাম-পানুয়া, ওয়ার্ড নং-৯, ডাকঘর-চিকনছড়া, থানা-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম, ৭নং কাঞ্চননগর ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব মোহাম্মদ শফিউল আলম, পিতা মোঃ তৈয়ব আলী, মাতা- মোছাম্মৎ মাবিয়া আক্তার, গ্রাম-মানিকপুর, ডাকঘর-কাঞ্চননগর, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রাম, ১৫নং রোসাংগিরী ইউনিয়নে মহল­vদার পদে (১)জনাব মোঃ নুরুল আবছার, পিতা-ফয়েজ আহামদ, মাতা-মরিয়ম খাতুন, গ্রাম-রোসাংগিরী, ওযার্ড নং-৮, ডাকঘর-রোসাংগিরী, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রাম, ১৭নং জাফতনগর ইউনিয়নে মহল­vদার পদে (১) জনাব আবুল কাশেম, পিতা-মৃত নুর আহামদ, মাতা-ছালমা খাতুন, গ্রাম-ফতেপুর, ডাকঘর-ফতেপুর, থানা ও উপজেলা-ফটিকছড়ি, চট্টগ্রামকে নিয়োগের অনুমোদন দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

(ঘ)চেয়ারম্যান, চেয়ারম্যান, ভূজপুর ইউপি জানান, দেশ বরেন্য লেখক, কথাসাহিত্যিক ও চলচিত্র নির্মাতা মরহুম হুমায়ুন আহমেদ এর অকাল মৃত্যুতে (ইন্না লিল­vয়ে ওয়া ইন্না ইলাহে রাজিউন) গভীর শোক প্রকাশ করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয় এবং শোক প্রস্তাবের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সিদ্ধান্ত ঃ  আলোচনান্তে  দেশ বরেন্য লেখক, কথাসাহিত্যিক ও চলচিত্র নির্মাতা মরহুম হুমায়ুন আহমেদ এর অকাল মৃত্যুতে (ইন্না লিল­vয়ে ওয়া ইন্না ইলাহে রাজিউন) গভীর শোক প্রকাশ করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয় এবং শোক প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সিদ্ধান্ত ঃ  আলোচনান্তে  দেশ বরেন্য লেখক, কথাসাহিত্যিক ও চলচিত্র নির্মাতা মরহুম হুমায়ুন আহমেদ এর অকাল মৃত্যুতে (ইন্না লিল­vয়ে ওয়া ইন্না ইলাহে রাজিউন) গভীর শোক প্রকাশ করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করা হয় এবং শোক প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

(গ)  আলোচনা ঃ  চেয়ারম্যান, দাঁতমারা ইউপি জানান, ২০১১-২০১২ অর্থ বছরে দাঁতমারা ইউনিয়ন পরিষদের অনুকূলে এডিপি খাত থেকে হাসনাবাদ - নিচিন্ত সড়কে একটি পাকা ব্রীজ নির্মাণের জন্য ১০,০০,০০০/=(দশ লক্ষ) টাকা বরাদ্দ করা হয়। তবে উক্ত অর্থে ব্রীজটি নির্মাণ করা সম্ভব না হওয়ায় প্রকল্পটি পরিবর্তন পূর্বক উক্ত টাকায় একই    রাস্তায় ফ্ল্যাট সলিং করার বিষয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।

সিদ্ধান্ত ঃ  আলোচনান্তে ২০১১-২০১২ অর্থ বছরে দাঁতমারা ইউনিয়ন পরিষদের অনুকূলে এডিপি খাত থেকে হাসনাবাদ - নিচিন্ত সড়কে একটি পাকা ব্রীজ নির্মাণের জন্য ১০,০০,০০০/=(দশ লক্ষ) টাকা বরাদ্দ করা হয়। তবে উক্ত অর্থে ব্রীজটি নির্মাণ করা সম্ভব না হওয়ায় (বেশী অর্থ প্রয়োজনের কারনে) প্রকল্পটি পরিবর্তন পূর্বক উক্ত টাকায় একই রাস্তায় ফ্ল্যাট সলিং করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

২।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা প্রকৌশল বিভাগ ।

 

 

(ক) আলোচনাঃউপজেলা প্রকৌশলী কয়েকটি প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রস্তাব করেন। আলোচনায় নিম্ন বর্ণিত প্রকল্প সমূহ বাস্তবায়নে আর্থিক চাহিদার বিষয়সহ বিস্তারিত বর্ণনা দেন।

(০১)  উপজেলা প্রকৌশল অফিস, ফটিকছড়িতে একটি আইপিএস সরবরাহ          -   ৭৫,০০০/০০

 

        বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল হতে অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য অনুরোধ করা হয়।

 

সিদ্ধান্ত ঃ  বিস্তারিত আলোচনান্তে উলি­খিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে / প্রযোজ্য ক্ষেত্রে টেন্ডারে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল এর অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 [[[[[

        উক্ত প্রকল্প সমূহ বাস্তবায়নে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা প্রকৌশলী, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

বাস্তবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান/ উপজেলা নির্বাহী অফিসার / উপজেলা প্রকৌশলী/ প্রকল্প          বাস্তবায়ন কমিটি/সংশি­ষ্ট সকল।

 

 

 

...................................................

 

৩)  তিনি আরো জানান, এ উপজেলাধীন হাট-বাজার সমূহ ১৪১৯ বঙ্গাব্দের জন্য ইজারাযোগ্য ৪৬টি হাট-বাজারের মধ্যে ইতোপূর্বে মোট ৩৭টি হাট-বাজার উপজেলা পরিষদ সাধত্মণ সভায় অনুমোদন দেয়া হয়েছে। দরপত্র মূল্যায়ণ কমিটির সভায় ৪র্থ পর্যায় এবং ৫ম পর্যায় ডাকে নিম্নবর্ণিতভাবে হাট-বাজার সমূহ অনুমোদনের সুপারিশ করেছেন।

(১) উপজেলা হাট-বাজার দরপত্র মূল্যায়ণ কমিটির ৪র্থ সভায় নিম্নবর্ণিত দু‘টি হাট-বাজার অনুমোদনের জন্য সুপারিশ করেছেনঃ

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারী মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

নারায়ণহাট

নারায়ণহাট

জনাব জাহেদুর আলম

পিতা-মৃত দেলোয়ার হোসেন

গ্রাম-হাপানিয়া, ডাকঘর-নারায়ণহাট

ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯,১৫,১৬৭/=

৯,১৬,১৬৭/=

২,৮০,০০০/=

২।

ফকিরহাট

ভূজপুর

জনাব মোঃ শাহজাহান, পিতা-মৃত হাজী সোলতান আহমদ, গ্রাম-পূর্ব ভূজপুর, ডাকঘর-ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৪৬২/=

৪৭০/=

৪৭০/=

 

০৪

 

(২) উপজেলা হাট-বাজার দরপত্র মূল্যায়ণ কমিটির ৫ম সভায় নিম্নবর্ণিত একটি হাট-বাজার অনুমোদনের জন্য সুপারিশ করেছেনঃ

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারী মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

১।

শীলেরহাট

রোসাংগিরী

জনাব মোঃ আবদুর রহিম(প্রধান শিক্ষক), পিতা-মৃত শেখ আব্দুল জলিল, গ্রাম-রোসাংগিরী, ডাকঘর-রোসাংগিরী, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৮৯৭/=

২৪০০/=

৭২০/=

        তিনি আরো জানান, পহেলা বৈশাখ আসন্ন। এ উপজেলাধীন ভূজপুর ইউনিয়স্থ (১) মির্জারহাট বাজার, হারুয়ালছড়ি ইউনিয়স্থ (২) কমিটিরহাট, (৩) লালারহাট ও (৪) বড়বিল নয়াহাট, ধর্মপুর ইউনিয়স্থ (৫) রমজুমুন্সীরহাট এবং আবদুল­vপুর ইউনিয়স্থ (৬) মগেরহাট বাজার ১৪১৯ বঙ্গাব্দের ইজারা প্রদানের জন্য ......... দরপত্র পাওয়া যায়নি। এ উপজেলাধীন ‘সিদ্ধাশ্রম ফেরীঘাট’ (সুয়াবিল ও সুন্দরপুর আন্তঃ ইউনিয়ন) ১৪১৯ বঙ্গাব্দে ইজারা প্রদানের জন্য কোন দরপত্র পাওয়া যায়নি। এ ব্যাপারে সভায় বিস্তারিত আলোচনার পর নিম্নলিখিত সিদ্ধান্ত সমূহ গৃহীত হয়।

সিদ্ধান্ত ঃ  ১। উপজেলা হাট-বাজার দরপত্র মূল্যায়ণ কমিটির সুপারিশের ভিত্তিতে ১) নারায়ণহাট ২) ফকিরহাট(ভূজপুর) এবং ৩) শীলেরহাট(রোসাংগিরী) ইজারা প্রদানের জন্য চুড়ান্ত অনুমোদন দেয়া হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি, চট্টগ্রামকে অনুরোধ করা হয়।

                 ২।  এ উপজেলাধীন ভূজপুর ইউনিয়স্থ ১) মির্জারহাট বাজার, হারুয়ালছড়ি ইউনিয়স্থ ২) কমিটিরহাট ৩। লালারহাট ও ৪) বড়বিল নয়াহাট, ধর্মপুর ইউনিয়স্থ ৫) রমজুমুন্সীরহাট এবং আবদুল­vপুর ইউনিয়স্থ (৬) মগেরহাট বাজার এবং এ উপজেলাধীন ‘সিদ্ধাশ্রম ফেরীঘাট’ (সুয়াবিল ও সুন্দরপুর আন্তঃ ইউনিয়ন) আগামী পহেলা বৈশাখ ১৪১৯ বঙ্গাব্দ হতে খাস আদায় করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি, চট্টগ্রামকে অনুরোধ করা হয়।

                ৩।  এ উপজেলাধীন যে সকল হাট বাজার ইজারা প্রদান করা হয়নি সেসকল হাট-বাজার ইজারা প্রদানের প্রক্রিয়া অব্যাহত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি, চট্টগ্রামকে অনুরোধ করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

২।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা প্রকৌশল বিভাগ ।

 

 

(ক) আলোচনাঃউপজেলা প্রকৌশলী কয়েকটি প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রস্তাব করেন। আলোচনায় নিম্ন বর্ণিত প্রকল্প সমূহ বাস্তবায়নে আর্থিক চাহিদার বিষয়সহ বিস্তারিত বর্ণনা দেন।

...................................................................................................................

 

 

        বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল হতে অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য অনুরোধ করা হয়।

 

সিদ্ধান্ত ঃ  বিস্তারিত আলোচনান্তে উলি­খিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল এর অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 [[[[[

        উক্ত প্রকল্প সমূহ বাস্তবায়নে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা প্রকৌশলী, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

বাস্তবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান/ উপজেলা নির্বাহী অফিসার / উপজেলা প্রকৌশলী/ প্রকল্প          বাস্তবায়ন কমিটি/সংশি­ষ্ট সকল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

২।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা প্রকৌশল বিভাগ ।

 

 

(ক) আলোচনাঃউপজেলা প্রকৌশলী কয়েকটি প্রকল্প বাস্তবায়নের বিষয়ে প্রস্তাব করেন। আলোচনায় নিম্ন বর্ণিত প্রকল্প সমূহ বাস্তবায়নে আর্থিক চাহিদার বিষয়সহ বিস্তারিত বর্ণনা দেন।

...................................................................................................................

 

 

        বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল হতে অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য অনুরোধ করা হয়।

 

সিদ্ধান্ত ঃ  বিস্তারিত আলোচনান্তে উলি­খিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল এর অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 [[[[[

        উক্ত প্রকল্প সমূহ বাস্তবায়নে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিল ব্যবহার নির্দেশিকা মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য উপজেলা প্রকৌশলী, ফটিকছড়িকে অনুরোধ করা হয়।

 

বাস্তবায়নকারী ঃ  উপজেলা পরিষদ চেয়ারম্যান/ উপজেলা নির্বাহী অফিসার / উপজেলা প্রকৌশলী/ প্রকল্প          বাস্তবায়ন কমিটি/সংশি­ষ্ট সকল।

 

 

 

 

(চ) আলোচনা ঃ  চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি জানান, তার ইউনিয়নের মধ্যে অনেক কালভার্ট জরাজীর্ণ / ভাঙ্গ অবস্থায় আছে। জনস্বার্থে উক্ত কালভার্ট সমূহ নতুন নির্মাণ / মেরামত করা অত্যন্ত জরুরী। যেমন- (১) পূর্ব আজিমপুর শহীদ বদিউল আলম সড়কের কালভার্টটি সম্পূর্ণ ভেঙ্গে গিয়েছে এবং (২) পাঁচ পুকুরিয়া ব্রাক্ষণ রাস্তার উপরে অবস্থিত জরাজীর্ণ কালভাটটি মেরামত করা খুবই প্রয়োজন । এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সিদ্ধান্ত ঃ  বিস্তারিত আলোচনান্তে নিম্নে বর্ণিত ০২টি কালভার্ট নতুন নির্মাণ / মেরামত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

(১) পূর্ব আজিমপুর শহীদ বদিউল আলম সড়কের কালভার্ট নতুন নির্মাণ / ইউ ড্রেইন নির্মাণ       -১,০০,০০০/০০

(২) পাঁচ পুকুরিয়া ব্রাক্ষণ রাস্তার উপরে অবস্থিত কালভার্ট মেরামত / সংস্কার                -১,০০,০০০/০০        বর্ণিত প্রকল্প সমূহ প্রকল্প কমিটির মাধ্যমে উপজেলা পরিষদ উন্নয়ন তহবিলের অর্থায়নে (অর্থ সংকুলান সাপেক্ষে) বাস্তবায়ন করার জন্য অনুরোধ করা হয়। 

 

 

 

 

পরিশিষ্ট-ঘ

১।  আইন শৃংখলা কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব সৈয়দ ওসমান গণি (বাবু), চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(২) জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৪) অফিসার ইনচার্জ, ভূজপুর থানা, ফটিকছড়ি                                         -  সদস্য

(৫) অফিসার ইনচার্জ, ফটিকছড়ি থানা, ফটিকছড়ি                                             -  সদস্য-সচিব।

 

২।  যোগাযোগ ও ভৌত অবকাঠামো উন্নয়ন কমিটিঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন,  ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি  -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী চেয়ারম্যান, বাগান বাজার ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৩) উদ্দিন জনাব কুতুব মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি                               -  সদস্য

(৪) জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৫) জনাব শচী দুলাল বিশ্বাস, উপজেলা প্রকৌশলী, এলজিইডি, ফটিকছড়ি                   - সদস্য-সচিব।

 

৩।  কৃষি ও সেচ কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার,  মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি          -  সভাপতি

(২) জনাব মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, চেয়ারম্যান, হারম্নয়ালছড়ি ইউপি, ফটিকছড়ি       -  সদস্য

(৩) জনাব মোঃ ফারম্নক উল আজম, চেয়ারম্যান, বক্তপুর ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৪) জনাব মোঃ হোসেন আলী তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি, ফটিকছড়ি            -  সদস্য

(৫) উপজেলা কৃষি অফিসার, ফটিকছড়ি                                                 -  সদস্য-সচিব।

 

৪।  মাধ্যমিক ও মাদ্রাসা শিÿা কমিটিঃ

(১   জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি          -  সভাপতি

(২)  জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি          -  সদস্য

(৩)  জনাব মোঃ হোসেন আলী, তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি                       -  সদস্য

(৪)  জনাব মোঃ শহিদুল আজম, চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি, ফটিকছড়ি                   -  সদস্য

(৫)  উপজেলা মাধ্যমিক শিÿা অফিসার, ফটিকছড়ি                                         -  সদস্য-সচিব।

 

৫।  প্রাথমিক ও গণশিÿা কমিটিঃ

(১)  এডভোকেট উত্তম কুমার মহাজন,ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ,ফটিকছড়ি            -  সভাপতি

(২)  জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান রোসাংগিরী ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৩)  জনাব মোঃ ছালামত উলস্নাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি              -  সদস্য

(৪)  জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                 -  সদস্য

(৫)  উপজেলা শিক্ষা অফিসার, ফটিকছড়ি                                                       -  সদস্য-সচিব।

 

৬। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফটিকছড়ি                                 -  সদস্য

(৩) জনাব মোঃ ছালামত উলস্ন্যাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি              -  সদস্য

(৪) জনাব আবদুল হামিদ, চেয়ারম্যান (ভাঃ), ভূজপুর ইউপি, ফটিকছড়ি                     -  সদস্য

(৫) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফটিকছড়ি                               - সদস্য-সচিব।

 

 

৭।  যুব ও ক্রীড়া উন্নয়ন কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব এ.কে.এম ছরওয়ার হোসেন, চেয়ারম্যান, পাইন্দং ইউপি, ফটিকছড়ি             -  সদস্য

(৩) জনাব মোঃ আবদুল হালিম, চেয়ারম্যান, জাফতনগর ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৪) জনাব মোঃ নুরম্নল ইসলাম, চেয়ারম্যান, সমিতিরহাট ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৫) উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি                                           -  সদস্য-সচিব

 

৮।  মহিলা ও শিশু উন্নয়ন কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৩) জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান, রৌসাংগিরী ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৪) জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি,  ফটিকছড়ি                        -  সদস্য

(৫) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ফটিকছড়ি                                              -  সদস্য-সচিব।

 

৯।  সমাজকল্যাণ কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৩) জনাব ফারম্নক উল আজম, চেয়ারম্যান, বক্তপুর ইউপি, ফটিকছড়ি                              -  সদস্য

(৪)  জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি          -  সদস্য

(৫) উপজেলা সমাজসেবা অফিসার, ফটিকছড়ি                                          -  সদস্য-সচিব।

 

১০। মুক্তিযোদ্ধা কমিটিঃ

(১)  এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি  -  সভাপতি

(২)                 

(৩)

(৪)

(৫)  উপজেলা সমাজসেবা কর্মকর্তা, ফটিকছড়ি, চট্টগ্রাম                                       - সদস্য-সচিব।

 

১১।  মৎস্য ও প্রাণীসম্পদ কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, চেয়ারম্যান, হারম্নয়ালছড়ি ইউপি, ফটিকছড়ি       -  সদস্য

(৩) জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                  -  সদস্য

(৪) জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৫) উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, ফটিকছড়ি                                         -  সদস্য-সচিব।

 

১২। পলস্নী উন্নয়ন ও সমবায় কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব সৈয়দ ওসমান গণি(বাবু), চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                 -  সদস্য

(৩) জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি, ফটিকছড়ি                -  সদস্য

(৪) জনাব মোঃ কুতুব উদ্দিন মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি                 -  সদস্য

(৫) উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি, চট্টগ্রাম                                     -  সদস্য-সচিব।

 

১৩।  সংস্কৃতি কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব মোঃ আবু তালেব, চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৩) জনাব মোঃ হোসেন আলী তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৪) জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                  -  সদস্য

(৫) উপজেলা সমাজসেবা কর্মকর্তা, ফটিকছড়ি                                          -  সদস্য-সচিব।

 

১৪।  পরিবেশ ও বন কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন,  ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি  -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৩) জনাব মোঃ শহিদুল আজম, চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি, ফটিকছড়ি                    -  সদস্য

(৩) জনাব কুতুব উদ্দিন মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি, চট্টগ্রাম                     -  সদস্য

(৫) সহকারী বন সংরÿক, ফটিকছড়ি                                                    -  সদস্য-সচিব।

 

১৫।  বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটি ঃ

                                    

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব আবু তালেব চৌধুরী, চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি                      -  সদস্য

(৩) জনাব মোঃ ছালামত উলস্নাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি               -  সদস্য

(৪) জনাব সৈয়দ ওসমান গণি(বাবু) চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                  -  সদস্য

(৫) উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি                                                       -সদস্য-সচিব।

 

১৬।  অর্থ, বাজেট, পরিকল্পনা ও স্থানীয় সম্পদ আহরণ কমিটিঃ

(১)  এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি  -  সভাপতি

(২)  জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                      -  সদস্য

(৩)  জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান, রৌসাংগিরী ইউপি, ফটিকছড়ি          -  সদস্য

(৪)  জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৫)  উপজেলা নির্বাহী অফিসার, ফটিকছড়ি, চট্টগ্রাম                                           -  সদস্য-সচিব।

 

১৭।  জনস্বাস্থ্য, স্যানিটেশন ও বিশুদ্ধ পানি সরবরাহ কমিটিঃ

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি           -  সভাপতি

(২) জনাব মোঃ নুরম্নল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান, সমিতিরহাট ইউপি, ফটিকছড়ি               -  সদস্য

(৩)  জনাব এ.কে.এম ছরওয়ার হোসেন, চেয়ারম্যান, পাইন্দং ইউপি, ফটিকছড়ি           -  সদস্য

(৪)  জনাব আবদুল হামিদ, চেয়ারম্যান(ভাঃ), ভূজপুর ইউপি, ফটিকছড়ি                     -  সদস্য

(৫) উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ফটিকছড়ি                        -  সদস্য-সচিব।

 

 

২। আলোচ্য বিষয়ঃ উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচন, ১৭টি স্থায়ী কমিটি গঠন ও হাট-বাজার ইজারা প্রদান 

     সংক্রামত্মঃ

 

আলোচনাঃ(১) উপজেলা নির্বাহী অফিসার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান ও সভায় উপস্থিত সকলকে স্বাগত ও অভিনন্দন জানিয়ে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের বিষয় উত্থাপন করেন। এতে ১. জনাব উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান  ২. জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান উভয়ের মধ্যে প্যানেল চেয়ারম্যান নির্বাচনের বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয়। 

 

সিদ্ধামত্মঃ  উভয় ভাইস-চেয়ারম্যান আলোচনার মাধ্যমে জনাব এডভোকেট উত্তম কুমার মহাজন, প্যানেল চেয়ারম্যান - ১ ও  জনাব জেবুন নাহার, প্যানেল চেয়ারম্যান - ২ হিসেবে সর্বসম্মতিক্রমে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হয়।

 

(২) তিনি আরও জানান, উপজেলা পরিষদে ১৭টি স্থায়ী কমিটি গঠনের বিধান রয়েছে। কমিটি সমূহ গঠনের জন্য সভায় বিসত্মারিত আলোচনা করে নিমেণাক্তভাবে কমিটি গঠন করা হয় ।

 

 

১।  আইন শৃংখলা কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                   -  সভাপতি

(২) জনাব সৈয়দ ওসমান গণি (বাবু), চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                                - সদস্য

(৩) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                               - সদস্য

(৪) জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                                       -  সদস্য

(৫) উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা, ফটিকছড়ি                                                -  সদস্য-সচিব।

 

২।  যোগাযোগ ও ভৌত অবকাঠামো উন্নয়ন কমিটিঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন,  ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                  -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী চেয়ারম্যান, বাগান বাজার ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৩) উদ্দিন জনাব কুতুব মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি                                       -  সদস্য

(৪) জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৫) জনাব শচী দুলাল বিশ্বাস, উপজেলা প্রকৌশলী, এলজিইডি, ফটিকছড়ি                           - সদস্য-সচিব।

 

৩।  কৃষি ও সেচ কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার,  মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                  -  সভাপতি

(২) জনাব মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, চেয়ারম্যান, হারম্নয়ালছড়ি ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৩) জনাব মোঃ ফারম্নক উল আজম, চেয়ারম্যান, বক্তপুর ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৪) জনাব মোঃ হোসেন আলী তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি, ফটিকছড়ি                    -  সদস্য

(৫) উপজেলা কৃষি অফিসার, ফটিকছড়ি                                                         -  সদস্য-সচিব।

 

৪।  মাধ্যমিক ও মাদ্রাসা শিÿা কমিটিঃ

(১   জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                  -  সভাপতি

(২)  জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৩)  জনাব মোঃ হোসেন আলী, তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি                               -  সদস্য

(৪)  জনাব মোঃ শহিদুল আজম, চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৫)  উপজেলা মাধ্যমিক শিÿা অফিসার, ফটিকছড়ি                                         -  সদস্য-সচিব।

 

৫।  প্রাথমিক ও গণশিÿা কমিটিঃ

(১)  এডভোকেট উত্তম কুমার মহাজন,ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ,ফটিকছড়ি                    -  সভাপতি

(২)  জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান রোসাংগিরী ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৩)  জনাব মোঃ ছালামত উলস্নাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি                      -  সদস্য

(৪)  জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                         -  সদস্য

(৫)  উপজেলা শিক্ষা অফিসার, ফটিকছড়ি                                                       -  সদস্য-সচিব।

 

৬। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফটিকছড়ি                                         -  সদস্য

(৩) জনাব মোঃ ছালামত উলস্ন্যাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি                      -  সদস্য

(৪) জনাব আবদুল হামিদ, চেয়ারম্যান (ভাঃ), ভূজপুর ইউপি, ফটিকছড়ি                             -  সদস্য

(৫) উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ফটিকছড়ি                                       - সদস্য-সচিব।

 

৭।  যুব ও ক্রীড়া উন্নয়ন কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) জনাব এ.কে.এম ছরওয়ার হোসেন, চেয়ারম্যান, পাইন্দং ইউপি, ফটিকছড়ি                             -  সদস্য

(৩) জনাব মোঃ আবদুল হালিম, চেয়ারম্যান, জাফতনগর ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৪) জনাব মোঃ নুরম্নল ইসলাম, চেয়ারম্যান, সমিতিরহাট ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৫) উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি                                                   -  সদস্য-সচিব

 

৮।  মহিলা ও শিশু উন্নয়ন কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                                       -  সদস্য

(৩) জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান, রৌসাংগিরী ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৪) জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি,  ফটিকছড়ি                                -  সদস্য

(৫) উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, ফটিকছড়ি                                                      -  সদস্য-সচিব।

 

৯।  সমাজকল্যাণ কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৩) জনাব ফারম্নক উল আজম, চেয়ারম্যান, বক্তপুর ইউপি, ফটিকছড়ি                                      -  সদস্য

(৪)  জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৫) উপজেলা সমাজসেবা অফিসার, ফটিকছড়ি                                                  -  সদস্য-সচিব।

 

১০। মুক্তিযোদ্ধা কমিটিঃ

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                   -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেযারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য              

(৩) জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৪) জনাব মোঃ আবু তালেব, চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি                                        -  সদস্য

(৫)  উপজেলা সমাজসেবা কর্মকর্তা, ফটিকছড়ি, চট্টগ্রাম                                              - সদস্য-সচিব।

 

১১।  মৎস্য ও প্রাণিসম্পদ কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                   -  সভাপতি

(২) জনাব মোহাম্মদ ইকবাল হোসেন চৌধুরী, চেয়ারম্যান, হারম্নয়ালছড়ি ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৩) জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৪) জনাব মোঃ রশিদ উদ্দিন চৌধুরী, চেয়ারম্যান, কাঞ্চননগর ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৫) উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, ফটিকছড়ি                                                 -  সদস্য-সচিব।

 

১২। পলস্নী উন্নয়ন ও সমবায় কমিটিঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) জনাব সৈয়দ ওসমান গণি(বাবু), চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                         -  সদস্য

(৩) জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি, ফটিকছড়ি                        -  সদস্য

(৪) জনাব মোঃ কুতুব উদ্দিন মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি                         -  সদস্য

(৫) উপজেলা পলস্নী উন্নয়ন কর্মকর্তা, ফটিকছড়ি, চট্টগ্রাম                                             -  সদস্য-সচিব।

 

১৩।  সংস্কৃতি কমিটি ঃ

 

(১) জনাব জেবুন নাহার, মহিলা ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                           -  সভাপতি

(২) জনাব মোঃ আবু তালেব, চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি                                        -  সদস্য

(৩) জনাব মোঃ হোসেন আলী তালুকদার, চেয়ারম্যান, আবদুলস্নাপুর ইউপি, ফটিকছড়ি                   -  সদস্য

(৪) জনাব আবু জাফর মাহমুদ, চেয়ারম্যান, নারায়ণহাট ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৫) উপজেলা সমাজসেবা কর্মকর্তা, ফটিকছড়ি                                                  -  সদস্য-সচিব।

 

১৪।  পরিবেশ ও বন কমিটি ঃ

 

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন,  ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                  -  সভাপতি

(২) জনাব মোঃ রম্নসত্মম আলী, চেয়ারম্যান, বাগানবাজার ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৩) জনাব মোঃ শহিদুল আজম, চেয়ারম্যান, সুন্দরপুর ইউপি, ফটিকছড়ি                            -  সদস্য

(৩) জনাব কুতুব উদ্দিন মুহুরী, চেয়ারম্যান, লেলাং ইউপি, ফটিকছড়ি, চট্টগ্রাম                             -  সদস্য

(৫) সহকারী বন সংরÿক, ফটিকছড়ি                                                            -  সদস্য-সচিব।

 

১৫।  বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ স্থায়ী কমিটি ঃ

                                    

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                   -  সভাপতি

(২) জনাব আবু তালেব চৌধুরী, চেয়ারম্যান, সুয়াবিল ইউপি, ফটিকছড়ি                              -  সদস্য

(৩) জনাব মোঃ ছালামত উলস্নাহ চৌধুরী, চেয়ারম্যান, দৌলতপুর ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৪) জনাব সৈয়দ ওসমান গণি(বাবু) চেয়ারম্যান, নানুপুর ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৫) উপজেলা প্রকল্প বাসত্মবায়ন কর্মকর্তা, ফটিকছড়ি                                           - সদস্য-সচিব।

 

১৬।  অর্থ, বাজেট, পরিকল্পনা ও স্থানীয় সম্পদ আহরণ কমিটিঃ

(১)  এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস-চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                  -  সভাপতি

(২)  জনাব মোঃ জানে আলম, চেয়ারম্যান, দাঁতমারা ইউপি, ফটিকছড়ি                                      -  সদস্য

(৩)  জনাব মোহাম্মদ শফিউল আলম, চেয়ারম্যান, রৌসাংগিরী ইউপি, ফটিকছড়ি                          -  সদস্য

(৪)  জনাব মোঃ কাজী মাহমুদুল হক, চেয়ারম্যান, ধর্মপুর ইউপি, ফটিকছড়ি                                -  সদস্য

(৫)  উপজেলা প্রকৌশলী, এলজিইডি, ফটিকছড়ি, চট্টগ্রাম                                              -  সদস্য-সচিব।

 

১৭।  জনস্বাস্থ্য, স্যানিটেশন ও বিশুদ্ধ পানি সরবরাহ কমিটিঃ

(১) এডভোকেট উত্তম কুমার মহাজন, ভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি                   -  সভাপতি

(২) জনাব মোঃ নুরম্নল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান, সমিতিরহাট ইউপি, ফটিকছড়ি                       -  সদস্য

(৩)  জনাব এ.কে.এম ছরওয়ার হোসেন, চেয়ারম্যান, পাইন্দং ইউপি, ফটিকছড়ি                           -  সদস্য

(৪)  জনাব আবদুল হামিদ, চেয়ারম্যান(ভাঃ), ভূজপুর ইউপি, ফটিকছড়ি                             -  সদস্য

(৫) উপ-সহকারী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, ফটিকছড়ি                                        -  সদস্য-সচিব।

 

 

সিদ্ধামত্মঃ  বর্ণিত সদস্যদের সমন্বয়ে ১৭টি স্থায়ী কমিটি গঠনের সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহীত হয়।

 

(৩) আলোচনাঃ  ফটিকছড়ি উপজেলাধীন ৪৬টি হাট-বাজার ১৪২১ বঙ্গাব্দের জন্য ইজারা প্রদানের নিমিত্ত দরপত্র আহবান করা হলে ১ম পর্যায়ের ডাকে মোট ৩৫টি, ২য় পর্যায়ের ডাকে ০৪টি ও ৪র্থ পর্যায়ের ডাকে ০১টি হাট-বাজারের দরপত্র পাওয়া গিয়েছে। প্রাপ্ত দরপত্রসমূহের তুলনামূলক যাচাই-বাছাই পূর্বক সরকারী মূল্যে বা সরকারী মূল্যের চেয়ে বেশী মূল্যে প্রাপ্ত দরপত্রের মধ্যে সর্বোচ্চ দরদাতা এবং দাখিলকৃত দরের উপর জামানত বাবদ ৩০% পে-অর্ডার/ব্যাংক ড্রাফট দাখিল করেছেন এমন দরদাতার অনুকুলে ইজারা প্রদানের জন্য ইতোপূর্বে দরপত্র মূল্যায়ন কমিটির সভায় সুপারিশ  করা হয়।  এ বিষয়ে সভায় বিসত্মারিত আলোচনা করা হয়। উপর্যুক্ত প্রাপ্ত দর পাওয়া হাট-বাজার সমূহ নিমণরম্নপঃ

১ম পর্যায়ের ডাকঃ

 

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারী মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

চিকনছড়া বাজার (আধার মানিক রাসত্মার মাথাসহ)

বাগানবাজার

জনাব মোঃ কবির হোসেন, 

পিতা- মৃত আব্দুল কাদের, 

গ্রাম- ইসলামপুর, ডাকঘর- চিকনছড়া, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২০৯৫৮২/-

২৮৭১০১/-

৮৭০০০/-

বাগানবাজার

জনাব আমির হোসেন ভূইয়া, 

পিতা- মৃত হাজী আব্দল মান্নান, 

গ্রাম ও ডাকঘর- বাগানবাজার,

ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩৩৮৫১৭/-

৫৫১১০১/-

২০০০০০/-

হেঁয়াকো বাজার

দাঁতমারা

জনাব মোঃ আমানুল ইসলাম,

পিতা- মৃত সিকান্দার আলী,   গ্রাম- হেঁয়াকো চৌধুরী পাড়া,

ডাকঘর- হেঁয়াকো, ফটিকছড়ি।

১৯৫০৭০৯/-

১৯৫৫৫০১/-

৬৫০০০০/-

শামিত্মরহাট

জনাব মোঃ সাহেব আলী, 

পিতা- মোঃ শাহাজাহান মিয়া, গ্রাম- রত্নপুর, ডাকঘর- সাদী নগর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৪০৪০১/-

১৫০১০১/-

৪৫০৩০/-

দাঁতমারা বাজার

দাঁতমারা

জনাব আনোয়ার হোসেন,

পিতা- মৃত কালা মিঞা,

গ্রাম- উত্তর বারমাসিয়া, ডাকঘর- দাঁতমারা, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৬৬৬৩৪/-

৬৮১০০/-

২৫০০০/-

কাজিরহাট বাজার

ভুজপুর

জনাব মোঃ শওকত উদ্দিন,

পিতা- মৃত মোহাং ইদ্রিছ সরকার,

গ্রাম- পূর্বভূজপুর, ডাকঘর- ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৭৬৩৫১৮/-

৭৬৫০০০/-

২৫০০০০/-

মির্জারহাট বাজার

জনাব নুরম্নল আলম,

পিতা- দেলোয়ার হোসেন,

গ্রাম মিরারখিল, ডাকঘর- ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৪৮৩৪/-

৬৫২০০/-

১৯৬০০/-

রামহরিহাট

হারম্নয়ালছড়ি

জনাব জহুরম্নল আলম

পিতা- আলী হোসেন,

গ্রাম ও ডাকঘর- হারম্নয়ালছড়ি, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৭৯৭/-

১৬০০/-

১৬০০/-

লালারহাট

জনাব মোঃ হেসেন,

পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং,

ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫২৭/-

৫৬০/-

৫৬০/-

১০

আমানবাজার

জনাব মোঃ হেসেন,

পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং,

ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৯১৭/-

২০০১/-

১০০০/-

১১

বড়বিল নয়াহাট

জনাব নুরম্নল আলম,

পিতা- দেলোয়ার হোসেন,

গ্রাম- মিরারখিল, ডাকঘর- ভূজপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২২৩৭/-

২৩০০/-

৭০০/-

১২

শামিত্মরহাট

জনাব জহুরম্নল আলম

পিতা- আলী হোসেন,

গ্রাম ও ডাকঘর- হারম্নয়ালছড়ি, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১০০০/-

২১০০/-

২১০০/-

১৩

বৃন্দাবনহাট

পাইন্দং

জনাব মোঃ সোহেল, 

পিতা- মাহবুবুল আলম,

গ্রাম- দÿÿণ সুন্দরপুর,

ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

১১৪০৭৪/-

১৪০১১১/-

৪৩,০০০/-

১৪

চমুরহাট

কাঞ্চননগর

জনাব মোঃ বাহাদুর,

পিতা- মোঃ আলমগীর,

গ্রাম- মানিকপুর, ডাকঘর- কাঞ্চনপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৬৪৩৭৫/-

১১৪০০০/-

৪৫০০০/-

১৫

কাঞ্চুরহাট

জনাব মোঃ হেসেন,

পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- ধুরম্নং,

ডাকঘর- ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৮৩৬০/-

৬০০০০/-

২০,০০০/-

১৬

 পূর্বতেহমনি বাজার

জনাব ফরিদুল আলম,

পিতা- মৃত নূরম্নল হক,

গ্রাম- মানিকপুর, ডাকঘর- কাঞ্চননগর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১০০৬০০/-

১০০৭০০/-

৩৩,০০০/-

১৭

নতুনবাজার

সুন্দরপুর

জনাব মোঃ নাজিম উদ্দিন,

পিতা- মরিনুজ্জামান,

গ্রাম- পূর্বআজিমপুর, ডাকঘর- আজিমপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২১৬৯/-

৩০০০/-

৯০০/-

১৮

আজিম চৌধুরী নয়াহাট

জনাব মোঃ শাহাজান,

পিতা-মৃত আমির হোসেন,

গ্রাম ও ডাকঘর- আজিমপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫২০০/-

৬১১১/-

২৫০০/-

১৯

 বৈদ্যেরহাট

সুয়াবিল

জনাব শফিউল আজম,

পিতা- মৃত হামদু মিয়া,

গ্রাম- পূর্বফরহাদাবাদ,

ডাকঘর- নাজিরহাট, 

ফটিকছড়ি, চট্টগ্রাম।

৬১,১৬৭/-

৭৫০০০/-

২৫০০০/-

২০

চুরকারহাট

জনাব মোহাঃ আলাউদ্দীন,

পিতা- নূরম্নল আলম,

গ্রাম- সুয়াবিল, ডাকঘর- বৈদ্যেরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩৩৩৩৪/-

৫০,০০০/-

১৫,০০০/-

২১

নাজিরহাট বাজার

দৌলতপুর

জনাব মোঃ ইব্রাহীম বাবুল,

পিতা- আলহাজ্ব আহাম্মদ হোসেন, গ্রাম- ইমামনগর, ডাকঘর- নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৫৪০৬৭৪/-

৩২৪০০০০/-

১১০০০০০/-

২২

ফকিরহাট

জনাব কে.এম সরোয়ার,

পিতা- মৃত নূরম্নল ইসলাম,

গ্রাম- পূর্বফারহাদাবাদ, ডাকঘর- নাজিরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৪০০৩৪/-

৪৬১৫৫/-

১৩৮৪৭/-

২৩

শাহনগর ইসলামিয়া বাজার

লেলাং

জনাব লেদু চৌধুরী,

পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী, গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৩২,৫০৫/-

৩৫,২০১/-

১৫,০০০/-

২৪

সন্যাসীরহাট

জনাব লেদু চৌধুরী,

পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী, গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৮০৪১/-

২৯০০১/-

১২,০০০/-

২৫

লেলাং নয়াবাজার

জনাব লেদু চৌধুরী,

পিতা- মরহুম ফকির আহমদ চৌধুরী, গ্রাম- লেলাং, ডাকঘর- সন্যাসীরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৩৭৯০/-

১৪,২১০/-

৮,০০০/-

২৬

কালুমুন্সীরহাট

নানুপুর

জনাব মুহাম্মদ শাহজাহান,

পিতা- মুহাম্মদ ইউসুপ,

গ্রাম- মাইজভান্ডার,

ডাকঘর-চাড়ালিয়ারহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

২৮৮৩৩৪/-

২৯৬০০০/-

৮৮,৮০০/-

২৭

দৌলতমুন্সীরহাট

জনাব মুহাম্মদ শহীদুল আলম,

পিতা- মরহুম মুহাম্মদ আবুল খায়ের, গ্রাম ও ডাকঘর- খিরাম, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৫০৩৩৪/-

১৫০৫০০/-

৯০,০০০/-

২৮

শীলোরহাট

রোসাংগিরী

জনাব মোঃ আকবর আলী

প্রযত্নে- প্রধান শিÿক, রোসাংগিরী উচ্চ বিদ্যালয়, ডাকঘর- রোসাংগিরী, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৬০০/-

১৭০০/-

৫১০/-

২৯

শামিত্মরহাট বাজার

বক্তপুর

জনাব মোঃ সাইফুদ্দিন

পিতা- মৃত আলী আহমদ,

গ্রাম ও ডাকঘর- বক্তপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৭৮০০/-

৩০১০০/-

১০০০০/-

৩০

মোঃ তকিরহাট

জাফতনগর

জনাব মোহাম্মদ আবদুল ওয়াজিদ, পিতা- মৃত আবদুল মুনাফ,

গ্রাম ও ডাকঘর- ফতেপুর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১০৪০৪০৪/-

১০৬০০০০/-

৩১৮০০০/-

৩১

আজাদী বাজার

ধর্মপুর

জনাব মোঃ নজরম্নল ইসলাম,  পিতা- আবদুল ছমত,

গ্রাম- ধর্মপুর, ডাকঘর- আজাদী বাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৫৩৯২১/-

৬০৬৬০০/-

২০০০০০/-

৩২

রমজুমুন্সিরহাট

জনাব কাজী মোঃ তারেক,

পিতা- মৃত কাজী মোঃ মুছা, 

গ্রাম- ধর্মপুর, ডাকঘর- আজাদী বাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৫৩৭০/-

২৭৫০০/-

১০,০০০/-

৩৩

সমিতিরহাট

সমিতিরহাট

জনাব কাজী মোঃ গোলাপ উদ্দীন, পিতা- মৃত কে. এম নূরম্ন উদ্দীন, গ্রাম- ধর্মপুর, ডাকঘর- আজাদী বাজার, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১৫৫২৯/-

২৩৫০০/-

৮০০০/-

৩৪

হালদারকুল আনন্দ বাজার

জনাব হাজী মোঃ আনোয়ার উদ্দিন, পিতা- মৃত সালেহ আহম্মদ,

গ্রাম- ওখারা, ডাকঘর- ছাদেকনগর, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৬০২/-

৬১০/-

৬১০/-

৩৫

মগেরহাট

আবদুলস্নাপুর

জনাব মোঃ ইসমাইল

পিতা- মোঃ নূরম্নল আলম

ডাকঘর- ফতেপুর,

ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯৮০/-

৯৮০/-

৮০০/-

 

 

২য় পর্যায়ের ডাকঃ

 

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারী মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

নারায়নহাট

নারায়নহাট

জনাব মাহবুবুল আলম,  

পিতা- মৃত মুন্সী মিয়া, 

গ্রাম- জুজ খোলা,

ডাকঘর- নারায়নহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯,১৭,০৫৬/-

৯,২৭,৫০০/-

৩,০০,০০০/-

পশ্চিম তেহমনি বাজার

কাঞ্চননগর

জনাব মুহাম্মদ হোসেন,  

পিতা- মৃত হাজী ছৈয়দুর রহমান চৌধুরী, গ্রাম- মধ্যম কাঞ্চননগর, ডাকঘর- ফটিকছড়ি, ফটিকছড়ি, চট্টগ্রাম।

১,৮৪৭/-

২,৭৫১/-

১,০০০/-

চাড়ালিয়ারহাট

লেলাং

জনাব মোঃ আবুল কালাম, 

প্রযত্নেঃ প্রধান শিÿক, মাইজভান্ডার আহমদিয়া উচ্চ বিদ্যালয়,

গ্রাম- দমদম, ডাকঘর- চাড়ালিয়ারহাট,  ফটিকছড়ি,চট্টগ্রাম।

২৮,৬৬৭/-

২৮,৭০০/-

৮,৬১০/-

গোপালঘাটা আনন্দ বাজার

জনাব মোঃ নেজাম পাশা,  

পিতা- মৃত নুরম্নল ইসলাম,

গ্রাম- গোপালঘাটা, ডাকঘর- সন্যাসীরহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৫৪২/-

৫৪৫/-

৫৪৫/-

 

৪র্থ পর্যায়ের ডাকঃ

 

ক্রঃ নং

হাট বাজারের নাম

ইউনিয়নের নাম

গৃহীত দরপত্র দাতার নাম ও ঠিকানা

সরকারী মূল্য

উদ্ধৃত্ত মূল্য

পে-অর্ডারের পরিমাণ

নারায়নহাট

নারায়নহাট

জনাব মাহবুবুল আলম,  

পিতা- মৃত মুন্সী মিয়া, 

গ্রাম- জুজ খোলা,

ডাকঘর- নারায়নহাট, ফটিকছড়ি, চট্টগ্রাম।

৯,১৭,০৫৬/-

৯,২৭,৫০০/-

৩,০০,০০০/-

 

সিদ্ধামত্ম ঃ বিসত্মারিত আলোচনামেত্ম ফটিকছড়ি উপজেলাধীন ৪৬টি হাট-বাজার ১৪২১ বঙ্গাব্দের জন্য ইজারা প্রদানের নিমিত্ত

দরপত্র আহবান করা হলে ১ম পর্যায়ের ডাকে মোট ৩৫টি, ২য় পর্যায়ের ডাকে ০৪টি ও ৪র্থ পর্যায়ের ডাকে ০১টি হাট

বাজারের দরপত্র পাওয়া গিয়েছে। প্রাপ্ত দরপত্রসমূহের তুলনামূলক যাচাই-বাছাই পূর্বক সরকারী মূল্য বা সরকারী মূল্যের

চেয়ে বেশী মূল্য প্রাপ্ত দরপত্রের মধ্যে সর্বোচ্চ দরদাতা এবং দাখিলকৃত দরের উপর জামানত বাবদ ৩০% পে-অর্ডার

/ব্যাংক ড্রাফট দাখিল করেছেন এমন দরদাতার অনুকুলে ইজারা প্রদানের নিমিত্ত ইতোপূর্বে দরপত্র মূল্যায়ন কমিটির

সুপারিশের ভিত্তিতে বর্ণিত হাট-বাজার সমূহ ইজারা প্রদানের জন্য সর্বসম্মতিক্রমে ভূতাপেÿ অনুমোদন দেয়ার  সিদ্ধামত্ম

গৃহীত হয়।

 

 

৩।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা প্র

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

চ)  বৃহত্তর ফটিকছড়ি উপজেলাটি বিভাজন / বিভক্তকরন সংক্রান্ত ঃ

আলোচনাঃভাইস চেয়ারম্যান, উপজেলা পরিষদ, ফটিকছড়ি জানান, ৭৫৬.২৮ বঃ কিঃ আয়তনের এ উপজেলাটি বাংলাদেশে একটি বড় উপজেলা। এ উপজেলায় বর্তমানে ২০টি ইউনিয়ন পরিষদ আছে। উলি­খিত ২০টি ইউনিয়নের মধ্যে যে সকল ইউপি আয়তনে বড় এবং লোকসংখ্যায় বেশী সেসব ইউনিয়ন পরিষদ সমূহ বিভাজন  / বিভক্ত করে মূল ফটিকছড়ি উপজেলাটি সঠিক রেখে এ উপজেলার দক্ষিণ অংশে ০১টি ও উত্তর অংশে ০১টি নতুন উপজেলা সৃষ্টি করার বিষয়ে সভায় বিস্তারিত আলোচনান্তে প্রস্তাব করেন।

সিদ্ধান্ত ঃ  বিস্তারিত আলোচনান্তে মূল ফটিকছড়ি উপজেলাটি সঠিক রেখে এ উপজেলার দক্ষিণ অংশে ০১টি এবং উত্তর অংশে ০১টি নতুন উপজেলা সৃষ্টি করার বিষয়ে মন্ত্রণালযে যোগাযোগ / পত্র যোগাযোগ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

৭।  আলোচ্য বিষয় ঃ  উপজেলা জনস্বাস্থ্য প্রকেীশল বিভাগ

 

আলোচনা ঃ  উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) জানান, সমগ্র দেশে গ্রামীন পানি সরবরাহ (৫ম পর্যায়) প্রকল্প এর আওতায় ২০০৯-২০১০ অর্থ বছরে ৪৭টি অগভীর ও ০২টি গভীর নলকূপ বরাদ্দ পাওয়া গিয়েছে। উপজেলা পরিষদ সভায় উক্ত বরাদ্দপ্রাপ্ত নলকূপ ইউনিয়ন ওয়ারী বিভাজন / বন্টনের  বিষয়ে বিস্তারিত আলোচনান্তে নিম্নবর্ণিতভাবে বিভাজন করা হয়। 

ক্রঃ নং

ইউনিয়নের নাম

অগভীর নলকূপের সংখ্যা

গভীর নলকূপের সংখ্যা

ক্রঃ নং

ইউনিয়নের নাম

অগভীর নলকূপের সংখ্যা

গভীর নলকূপের সংখ্যা

০১

বাগানবাজার

০২

-

১১

সুয়াবিল

০৪

-

০২

দঁতমারা

০৩

-

১২

দৌলতপুর

০২

০১

০৩

নারায়ণহাট

০৩

-

১৩

লেলাং

০২

-

০৪

ভূজপুর

০২

-

১৪

নানুপুর

০৩

-

০৫

হারুয়ালছড়ি

০২

-

১৫

রোসাংগিরী

০২

-

০৬

পাইন্দং

০২

০১

১৬

বক্তপুর

০২

-

০৭

কাঞ্চননগর

০২

-

১৭

জাফতনগর

০৪

-

০৮

রাঙ্গামাটিয়া

০২

-

১৮

ধর্মপুর

০২

-

০৯

ধুরুং

০২

-

১৯

সমিতিরহাট

০২

-

১০

সুন্দরপুর

০৩

-

২০

আবদুল­vপুর

০১

-

 

সর্বমোট =

৪৭

০২

 

সিদ্ধান্ত ঃ  সরকারী নীতিমালা অনুযায়ী সাইট লিষ্ট ও সহায়ক চাঁদার ব্যাংক ড্রাফ্ট আগামী ১০ (দশ) দিনের মধ্যে উপ-সহকারী প্রকৌশলীর কার্যালয় (জনস্বাস্থ্য),ফটিকছড়ি, চট্টগ্রামে দাখিল করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

বাস্তবায়নকারীঃ  উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) / সংশি­ষ্ট সকল ইউপি চেয়ারম্যান ।